বিএনপির শিমুল-আশফাকসহ ৬০ জনের আগাম জামিন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ কর্মসূচি ঘিরে ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনায় রাজধানীর বিভিন্ন থানায় করা ছয়টি মামলায় দলটির ৬০ জন নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। জামিনপ্রাপ্তদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক রয়েছেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এদিন জামিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মো. আব্দুল কাইয়ুম। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ।

আইনজীবী গাজী কামরুল ইসলাম সজল জাগো নিউজকে বলেন, গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে ঢাকা জেলার দোহার থানায় ৩টি, নবাবগঞ্জ থানায় ১টি ও গুলশান থানায় করা ২টি মামলায় খন্দকার আবু আশফাকসহ বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দায়ের করে পুলিশ। এসব মামলায় তাদের ছয় সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট। এ সময়ের মধ্যে আসামিদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে।

এফএইচ/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।