জামিন পেলেন বিএনপি নেতা ইশরাক ও আব্দুস সালাম

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৭ এএম, ০৪ মার্চ ২০২৪
আব্দুস সালাম, ইশরাক

নাশকতার অভিযোগে করা একটি মামলায় বিএনপি নেতা ইশরাক ও ১২ মামলায় বিএনপি চেয়ারপারন খালেদা জিয়ার উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামের আগাম জামিন আবেদন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

রোববার (৩ মার্চ) বিকেলে হাইকোর্টের বিচারপতি রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে শুনানিতে ছিলেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

আব্দুস সালামের আইনজীবী ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের জানান, ২৮ অক্টোবরকে কেন্দ্র করে বিএনপি নেতাদের ধারাবাহিক মামলার অংশ হিসেবে বিএনপি নেতা আব্দুস সালামের বিরুদ্ধে রাজধানীর পল্টন, রমনা, মতিঝিল এবং মোহাম্মদপুরসহ বিভিন্ন থানায় নাশকতার মামলা দায়ের করা হয়। এসব মামলার আগাম জামিন চেয়ে উচ্চ আদালতে আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

অন্যদিকে, বিএনপির আন্তর্জাতিক কমিটির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি জ্যেষ্ঠ সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের ১৩ মামলার মধ্যে ১২টিতে জামিন মঞ্জুর করলেও একটি বাকি ছিল। এদিন ওই বাকি ১টি মামলায়ও আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। বিএনপি নেতা আব্দুস সালাম ও ইশরাক হোসেন সবকটি মামলায় আগাম জামিন পেলেন।

এফএইচ/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।