ঢাকার বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান, গ্রেফতার ৪৪৪ জনকে জরিমানা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৯ পিএম, ০৪ মার্চ ২০২৪

রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে অগ্নিকাণ্ডে ৪৬ জনের প্রাণহানির পর বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান চালিয়েছে পুলিশ। এতে রেস্টুরেন্টে অগ্নিনির্বাপক যন্ত্র না থাকা, ফুটপাতে গ্যাসের সিলিন্ডার ও রান্নার চুলা রাখাসহ নানা অভিযোগে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার ৪৪৪ জনকে জরিমানা করেছেন আদালত।

সোমবার (৪ মার্চ) ডিএমপি অধ্যাদেশে গ্রেফতার দেখিয়ে ৪৪৪ জনকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর শুনানি শেষে সর্বনিম্ন ১০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ এক হাজার টাকা পর্যন্ত পরিমাণে জরিমানা করেন আদালত। জরিমানার টাকা দেওয়ার শর্তে তারা হাজাতখানা থেকে ছাড়াও পান।

আরও পড়ুন
খাবার টেবিলের পাশে ও সিঁড়িতে গ্যাস সিলিন্ডার, আটক ১৬

এদিন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানার সামনে গ্রেফতার আসামিদের ছাড়াতে স্বজনদের ভিড় দেখা যায়। আইনজীবীর মাধ্যমো জরিমানা দিয়ে অভিযুক্তদের নিয়ে যান স্বজনরা।

এদিকে আদালত থেকে জানা যায়, মো. সৈকত (৩০) উত্তরা পশ্চিম থানাধীন ১০ নং সেক্টরস্থ বাইচ এন্ড নুডুলস রেস্টুরেন্ট কাজ করেন। এ রেস্টুরেন্টের সামনে ফুটপাতে গ্যাস সিলিন্ডার ও গ্যাসের চুলা পাশাপাশি রেখে রান্না করার জন্য তাকে গ্রেফতার করে পুলিশ। জনসাধারনের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করার জন্য তাকে ডিএমপি অধ্যাদেশের ১০০ ধারায় গ্রেফতার করে।

জেএ/ইএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।