মায়ের জামিন শুনানিতে আদালতে দুই শিশু, আদেশ আজ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৩ এএম, ০৫ মার্চ ২০২৪
ফাইল ছবি

বিএনপির ডাকা ২৮ অক্টোবরের মহাসমাবেশের দিন হামলা ও নাশকতাকে কেন্দ্র করে বাবা হামিদ ভূঁইয়ার পরিবর্তে ৪ বছরের নূরজাহান নুরী ও ৭ বছরের আকলিমার মা হাফসা আক্তারকে গ্রেফতার করে কারাবন্দি করা হয়। হাফসা আক্তারের জামিন আবেদনের শুনানিতে হাইকোর্টে এসেছিল দুই শিশু। আজ হাফসা আক্তারের জামিন আবেদনের বিষয়ে আদেশ দেওয়ার জন্য দিন নির্ধারিত রয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) হাইকোর্টের বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ বিষয়ে শুনানি ও আদেশের জন্য রয়েছে।

এর আগে সোমবার (৪ মার্চ) সংশ্লষ্ট হাইকোর্টের একই বেঞ্চে মা হাফসার জামিন আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে ককটেল বিস্ফোরণের অভিযোগ সংক্রান্ত ফুটেজ (সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ) রাষ্ট্রপক্ষকে মঙ্গলবার আদালতে দাখিল করতে বলেন। একই সঙ্গে মামলার তদন্ত কর্মকর্তাকে আদালতে উপস্থিত হতে বলা হয়েছে।

আরও পড়ুন
•মায়ের জামিন আবেদনের শুনানিতে হাইকোর্টে দুই শিশু

আদালতে জামিন আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী কায়সার কামাল। সঙ্গে ছিলেন আইনজীবী মো. মাকসুদ উল্লাহ। রাষ্ট্রপক্ষে শুনানি ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান।

ওই মামলায় গ্রেফতারের পর গত বছরের ২৭ নভেম্বর থেকে কারাগারে আছেন হাফসা। পরে ঢাকার মহানগর দায়রা জজ আদালত ২৫ ফেব্রুয়ারি জামিন নামঞ্জুর করেন। এরপর তিনি জামিন চেয়ে ৩ মার্চ হাইকোর্টে আবেদন করেন।

দুই শিশুর বাবা আবদুল হামিদ ভূঁইয়া বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত। দুই শিশুর দাদা আবদুল হাই ভূঁইয়া ২৯ নভেম্বর জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে অভিযোগ করে বলেছিলেন, তার বড় ছেলে হামিদকে পুলিশ খুঁজছে। তাকে না পেয়ে ছেলের স্ত্রী হাফসাকে তুলে নিয়ে যায় পুলিশ। অথচ হাফসা রাজনীতির সঙ্গে জড়িত নন।

এফএইচ/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।