নোবিপ্রবিতে যোগদান সংক্রান্ত আবেদন নিষ্পত্তির নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৭ এএম, ০৫ মার্চ ২০২৪

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অফিস সহকারী কাম-কম্পিউটার টাইপিস্ট পদে যোগদান সংক্রান্ত আবেদন নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যোগদান সংক্রান্ত বিষয়ে দায়ের করা আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (৪ মার্চ) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. মনিরুল ইসলাম মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

যোগদান সংক্রান্ত আবেদন ১৫ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন হাইকোর্ট।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অফিস সহকারী কাম-কম্পিউটার টাইপিস্ট পদে যোগদানের নির্দেশনা চেয়ে মো. আলমগীর হোসেন রিট পিটিশন দায়ের করেন।

অ্যাডভোকেট মো. মনিরুল ইসলাম মিয়া বলেন, ২০২২ সালের ১৭ ডিসেম্বর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল অফিস সহকারী কাম-কম্পিউটার টাইপিস্ট পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পিটিশনার লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন। গত বছরের ৭ মার্চ লিখিত পরীক্ষায় ফলাফল প্রকাশ করা হয়। স্মারক নং নোবিপ্রবি/রেজি/সং-শা/বিজ্ঞপ্তি/২০২৩/৮৪২২ এ উল্লিখিত ১২ মার্চ ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় চূড়ান্তভাবে সুপারিশপ্রাপ্ত হয়। একই বছরের ২০ মার্চ নোবিপ্রবি/রেজি/সং- শা/কনি/১১৩/২০২৩/৮৪৯০/০২ স্মারক নিয়োগপত্র প্রদান করা হয়।

ওই নিয়োগ পত্র অনুসারে ২০২৩ সালের ১ মার্চ যোগদান পত্র প্রদান করেন এবং একই তারিখে মেডিকেল সম্পন্ন হয়। পরবর্তী রিট পিটিশনারকে কাজে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়নি।

অ্যাডভোকেট মো. মনিরুল ইসলাম মিয়া আরও বলেন, পরবর্তীতে রিট পিটিশনার ৭ নভেম্বর রেজিস্ট্রার এর নিকট যোগদান প্রার্থনা করে একটি আবেদন করেন। ওই আবেদন নিষ্পত্তি না করায় ২৫ ফেব্রুয়ারি তিনি রিট পিটিশন দায়ের করেন। ওই রিটের প্রাথমিক শুনানি নিয়ে আদালতে এ আদেশ দেন।

এফএইচ/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।