মায়ের সঙ্গে ঈদ করা হলো না শিশু নূরী ও আকলিমার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ০৩ এপ্রিল ২০২৪
শিশু নূরজাহান নূরী ও আকলিমা/ ছবি- সংগৃহীত

নাশকতার অভিযোগে করা মামলায় কারাবন্দি হাফসা আক্তার ঈদের আগে মুক্তি পচ্ছেন না। হাইকোর্টের দেওয়া জামিন স্থগিতাদেশ তুলে নিতে আপিল বিভাগের চেম্বার আদালত তার আবেদনে সাড়া দেননি। এতে শিশু নূরজাহান নূরী ও আকলিমার মা হাফসা আক্তার ঈদের আগে মুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছেন ব্যারিস্টার কায়সার কামাল।

উভয় পক্ষের শুনানি নিয়ে বুধবার (৩ এপ্রিল) আপিল বিভাগের বিচারপতি মো. আশফাকুল ইসলামের চেম্বার জজ আদালত এ বিষয়ে শুনানির নতুন দিন ধার্য করেন। হাফসা আক্তারের জামিন স্থগিতাদেশ তুলে নিতে আবেদনের বিষয়ে আগামী ২২ এপ্রিল আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

আদালতে আজ আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার কায়সার কামাল। সঙ্গে ছিলেন আইনজীবী মো. মাকসুদ উল্লাহ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনির।

আরও পড়ুন

এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, ‘এ দুই শিশু তার মায়ের সঙ্গে ঈদ করতে পারবে না। রাষ্ট্র এখন সাধারণের পাশাপাশি নারী ও শিশু নিপীড়কের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। এ দুই শিশুর মা হাফসা আক্তার ৩০ বা ৩২ বছর বয়সী, তার বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। হাইকোর্ট হাফসাকে জামিন দিয়েছিলেন। রাষ্ট্রপক্ষের আবেদনে জামিন স্থগিত করা হয়েছে। জামিন স্থগিতাদেশ তুলে নেওয়ার আবেদন রাষ্ট্রপক্ষের বিরোধিতার কারণে আবার পিছিয়েছে।

শুনানিতে সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী ঈদের আগে দুই শিশুর মা হাফসাকে জামিন দেওয়ার আবেদন জানান। তিনি বলেন, আর এক মাস তাকে জেলে রেখে রাষ্ট্রের কী লাভ হবে? হাফসা আক্তারের এক সন্তান নূরীর বয়স ৪ বছর। আরেক সন্তানের বয়স তার থেকে একটু বেশি। তাদের বাবাও পলাতক। শিশুদের দেখভাল করার কেউ নেই। যে মামলায় তিনি গ্রেফতার রয়েছেন সেটাতে পুলিশ চার থেকে সাড়ে চার মাসেও চার্জশিট দেয়নি।

এ সময় আদালত বলেন, আপনাদের আবেদন আংশিক মঞ্জুর করে জামিন আবেদনের শুনানি আমরা এগিয়ে দিচ্ছি। আগামী ২২ এপ্রিল আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে বিষয়টি শুনানির জন্য থাকবে।

তখন আইনজীবী এ জে মোহাম্মদ আলী বলেন, শিশুদের কথা চিন্তা করে হাফসা আক্তারকে জামিন দিতে পারেন। অন্যথায় শিশুদেরও কারাগারে পাঠিয়ে দেন।

এরপর রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর জামিনের বিরোধিতা করে বলেন, হাফসা আক্তার যে ককটেল বিস্ফোরণ করেছেন ভিডিও ফুটেজে তার প্রমাণ রয়েছে।

শুনানি শেষে আদালত আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আগামী ২২ এপ্রিল দিন ধার্য করেন।

এফএইচ/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।