যাত্রাবাড়ীতে প্রায় ১২ কোটি টাকা মূল্যের খাস জমি উদ্ধার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৩ পিএম, ০৮ এপ্রিল ২০২৪

মতিঝিল রাজস্ব সার্কেলের আওতাধীন ব্রাহ্মণচিরণ মৌজায় যাত্রাবাড়ী থানার ধলপুরে প্রায় ১২ কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার করা হয়েছে। সরকারের নামে ১ নং খাস খতিয়ানে রেকর্ডকৃত ২৫.৯৭ শতাংশ জমি দীর্ঘদিন কিছু অসাধু ব্যবসায়ীর অবৈধ দখলে ছিল।

ওই খাস জমিতে টিনের ঘর করে রিকশা, ভ্যান ও সিএনজি গ্যারেজ নির্মাণের মাধ্যমে অবৈধ দখলদাররা ভাড়া আদায় করত।

সোমবার ঢাকার জেলা প্রশাসক আনিসুর রহমানের সার্বিক নির্দেশনা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শিবলী সাদিকের তত্ত্বাবধানে মতিঝিল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান অভিযান চালিয়ে ব্রাহ্মণচিরণ মৌজার ১ নং খতিয়ানের সিটি ২১১০ নং দাগের ২৫.৯৭ শতক খাস জমি উদ্ধার করেন।

অভিযান পরিচালনার সময় মতিঝিল রাজস্ব সার্কেলের সার্ভেয়ার ও সংশ্লিষ্ট ভূমি সহকারী কর্মকর্তা, যাত্রাবাড়ী থানার কর্মকর্তা ও এলাকার লোকজন উপস্থিত ছিলেন।

ঢাকার জেলা প্রশাসক আনিসুর রহমান জানান, ঢাকা জেলার বিভিন্ন স্থানে মূল্যবান অনেক খাস জমি বিভিন্ন দখলদাররা দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে আছে। এসব খাস জমি রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

জেএ/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।