সুপ্রিম কোর্ট মাজারে পান্তা-ইলিশ খেলেন দুস্থ ও পথশিশুরা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১২ পিএম, ১৪ এপ্রিল ২০২৪

অডিও শুনুন

নানান আয়োজনে নতুন বছরকে বরণ করে নিচ্ছে বাঙালি। বাংলাদেশে আশির দশক থেকে প্রতিবছর পহেলা বৈশাখে উৎসবের আয়োজন হচ্ছে। কিন্তু এতিম, অসহায় পথশিশু এবং ছিন্নমূল মানুষ বৈশাখের আমেজ ও উৎসব সেভাবে পালন করতে পারে না।

সুপ্রিম কোর্ট মাজারে এতিম, অসহায় পথশিশু এবং ছিন্নমূল মানুষের জন্য বৈশাখের দুপুরে খাবার (ইলিশ, পান্তা ও গরম ভাত) দেওয়া হয়েছে।

রোববার (১৪ এপ্রিল) সরেজমিনে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, ভাত ভোরে রান্না করে পানিতে ভেজানো হয় পান্তা করার জন্য। শুকনা, কাঁচা মরিচ ও পেঁয়াজ রসুন দিয়ে ভর্তা, শিশুদের জন্য সবজি, ডিম, কৈ মাছ ভাজা ও ইলিশ ভাজা ছাড়াও ছিল ডাল।

সুপ্রিম কোর্ট মাজারে পান্তা-ইলিশ খেলো পথশিশুরা

খাবারগুলো তৃপ্তি সহকারে খেয়েছেন মাজারে আসা লোকজন। শিশুদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা নিয়মিত এখানে খাওয়া-দাওয়া করে। আজ পহেলা বৈশাখে ইলিশ, পান্তা এবং ডিম খেয়ে খুশি তারা।

আয়োজনের বিষয়ে হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. খসরুজ্জামান জাগো নিউজকে বলেন, পহেলা বৈশাখ উপলক্ষে সুপ্রিম কোর্ট মাজার মসজিদে নারী, শিশু ও গরিবদের পান্তা ভাত, গরম ভাত ও ইলিশ মাছ ভাজা, কৈ মাছ ভাজা, আলু-বেগুন দিয়ে সবজি ও ঘন ডালের ব্যবস্থা করা হয়েছিল।

সুপ্রিম কোর্ট মাজারে পান্তা-ইলিশ খেলো পথশিশুরা

তিনি জানান, প্রায় ৬০০ জন দুপুরের খাবার খেয়েছেন।

তিনি বলেন, সুপ্রিম কোর্ট মাজার মসজিদে শত শত মানুষের জন্য নিয়মিত রান্না হয়। গতকাল দুপুরে তাদের জানানো হয়, পহেলা বৈশাখে খাওয়ানোর ব্যবস্থা করা হবে। এবারই প্রথম পহেলা বৈশাখে খাবার আয়োজন করা হয়েছে।

এফএইচ/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।