সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারকাজ চলবে ২ নম্বর কক্ষে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৭ পিএম, ১৮ এপ্রিল ২০২৪

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ১ নম্বর এজলাস কক্ষে সংস্কার চলায় আপিল বিভাগের অন্য এজলাস ২ নম্বর কক্ষে বিচারকাজ চলবে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ১ নম্বর এজলাস কক্ষে সংস্কার চলমান থাকায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ২ নম্বর এজলাস কক্ষে আপিল বিভাগের বিচারিক কার্যক্রম পরিচালিত হবে।

এর আগে ২১ মার্চ বৃষ্টিতে ভবনের ছাদ থেকে বিচারপতিদের আসনে পানি গড়িয়ে পাড়ার কারণে আপিল বিভাগের কার্যক্রম সাময়িক ব্যাহত হয়। এজন্য প্রায় ৬০ বছর আগের ভবনের সংস্কার জরুরি হয়ে পড়ে। এরই প্রেক্ষিতে ২১ মার্চ থেকেই সুপ্রিম কোর্টের আপিল বিভাগে চলছে সংস্কার। এরই মধ্যে মূল ছাদের জলছাদ এবং তার ওপর বিভিন্ন সময়ে সিমেন্ট ও বালু দিয়ে লেপা স্তর তুলে ফেলা হয়েছে। এখন প্রধান বিচারপতির এজলাস কক্ষের ছাদ সংস্কারের কাজ পুরোদমে শুরু হয়েছে।

আপিল বিভাগের এক নম্বর কোর্টের এজলাস কক্ষের সব আসবাবপত্র সরিয়ে নেওয়া হয়েছে। খুলে ফেলা হয়েছে বাতিসহ লাইটিংয়ের সব উপকরণ। আইনজীবীদের বসার জন্য সব বেঞ্চ রাখা হয়েছে বারান্দায়।

আপিল বিভাগের ছাদে গিয়ে দেখা যায় ভিন্ন চিত্র। ড্রিল মেশিন দিয়ে তুলে ফেলা হয়েছে মূল ছাদের ওপরের কাঠামো। ছাদ যেন বৃষ্টিতে আর ভিজে না যায় সেজন্য বাঁশ দিয়ে ত্রিপল টানানোর ব্যবস্থা করা হয়েছে। এখনো চলছে সেখানকার সংস্কার।

এফএইচ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।