প্রকৌশলী হত্যা: রাইদা বাস চালকের দায় স্বীকার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০২ পিএম, ২১ এপ্রিল ২০২৪

শাহজালাল বিমানবন্দরের থার্ড টার্মিনালের সীমানা প্রাচীর ভেঙে প্রবেশ করে সিভিল এভিয়েশনের সিনিয়র প্রকৌশলী মাইদুল ইসলাম সিদ্দিকী হত্যা মামলার আসামি বাসচালক মাহমুদ হাসান ঘটনার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

রোববার (২১ এপ্রিল) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর তিনি ঘটনার দায় স্বীকার করে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শেখ সাদী তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে শনিবার (২০ এপ্রিল) ভোরে র‍্যাব-১ ও র‍্যাব-৮ এর যৌথ অভিযানে বরিশালের হিজলা উপজেলার হরিনাথপুরের নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন

এরও আগে শুক্রবার (১৯ এপ্রিল) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় টার্মিনালের প্রাচীর ভেঙে রাইদা পরিবহনের একটি বাস ঢুকে যায়। এ ঘটনায় সিভিল এভিয়েশনের সিনিয়র প্রকৌশলী মাইদুল ইসলাম সিদ্দিকী নিহত হন। তিনি সিভিল এভিয়েশনের সিনিয়র সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার।

পুলিশ জানায়, রাইদা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে থার্ড টার্মিনালের সীমানা প্রাচীর ভেঙে ভেতরে ঢুকে যায়। এসময় রাস্তা দিয়ে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন সিভিল এভিয়েশনের প্রকৌশলী মাইদুল ইসলাম সিদ্দিকী। রাইদা পরিবহনের ওই বাস তার মোটরসাইকেল চাপা দিলে তিনি গুরুতর আহত হন। পরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা করেন সিভিল এভিয়েশনের কনভেয়ার বেল্ট অপারেটর আব্দুল্লাহ আল মামুন।

জেএ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।