হাইকোর্ট

পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:০১ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা পদত্যাগ না করেই উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে পারবেন বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত বিষয়ে দায়ের করা আবেদনের ওপর শুনানি নিয়ে মঙ্গলবার (২৩ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বজলুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

এ আদেশের ফলে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা পরিষদ নির্বাচনে ফিরছেন জেলার মোগলাবাজার ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম সাইস্তা। অন্যদিকে কুষ্টিয়ার খোকসা উপজেলা নির্বাচনে ওসমানপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ওয়াহিদুল ইসলাম ডব্লিউ নির্বাচনে অংশ নিতে পারবেন।

 

আরও পড়ুন

আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন ড. শাহদীন মালিক। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মো. মুনজুরুল আলম।

কুষ্টিয়ার ওসমানপুর ইউনিয়নের চেয়ারম্যান ও সিলেটের মোগলাবাজার ইউনিয়নের চেয়ারম্যানের দায়ের করা রিটের পরিপ্রেক্ষিতে শুনানি নিয়ে এ আদেশ দেন আদালত।

জানা গেছে, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান থেকে পদত্যাগ না করে উপজেলা নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ায় তাদের মনোনয়ন বাতিল করে দেন রিটার্নিং কর্মকর্তা। এ সিদ্ধান্তের বিপরীতে তারা নির্বাচন কমিশনে আবেদন করেন। সেখানে প্রার্থিতা ফিরে না পেয়ে তারা উচ্চ আদালতে রিট করলে শুনানি শেষে আজ মঙ্গলবার তাদের পক্ষে আদেশ দেন উচ্চ আদালত।

এফএইচ/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।