উপজেলা নির্বাচন

হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন প্রতিমন্ত্রীর ভাই দুর্জয়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৫ পিএম, ১৯ মে ২০২৪
ফাইল ছবি

গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসির বড় ভাই জামিল হাসান দুর্জয়ের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট। এর ফলে, ঘোড়া প্রতীক নিয়ে তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে আইনগত বাধা নেই।

প্রার্থীতা বাতিল করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানি নিয়ে রোববার (১৯ মে) হাইকোর্টের বিচারপতি ইকবাল কবির ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিটের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট প্রবীর নিয়োগী। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার আশরাফ আলী সুজন।

হাইকোর্ট প্রার্থিতা বাতিলে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করে রুলও জারি করেছেন। সেই সঙ্গে তাকে নির্বাচনে অংশ নিতে সুযোগ দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে। এ আদেশের ফলে তার নির্বাচনী প্রচার চালাতে বাধা নেই বলে জানান তিনি।

এর আগে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করা হয়। আবেদনে সিদ্ধান্তকে অবৈধ ও বে-আইনি ঘোষণা এবং প্রার্থিতা পুনর্বহালের দাবি জানানো হয়।

গত বুধবার (১৫ মে) একাধিকবার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের শুনানি শেষে বাতিল হয় গাজীপুরের শ্রীপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী জামিল হাসানের (দুর্জয়) প্রার্থিতা।

আগামী ২১ মে ভোটগ্রহণ হবে এ উপজেলায়। ঘোড়া প্রতীকে নির্বাচন করছেন দুর্জয়। আনারস প্রতীক নিয়ে নির্বাচনে আছেন সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল জলিল। এছাড়া মোটরসাইকেল প্রতীক নিয়ে লড়ছেন ব্যবসায়ী সাখাওয়াত হোসেন শামীম।

এফএইচ/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।