গ্রেফতার ১৩ পরিবহন চাঁদাবাজ কারাগারে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ২১ মে ২০২৪
ফাইল ছবি

রাজধানীর বিভিন্ন পরিবহন থেকে চাঁদা তোলার সময় গ্রেফতার ১৩ চাঁদাবাজকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২১ মে) যাত্রাবাড়ী থানার মামলায় ৬ আসামিকে আদালতে উপস্থিত করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেন তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামির হলেন- ইউসুফ গাজী (২৮), মোহাম্মদ ইউসুফ (৫৭), মো. পিন্টু মিয়া (৪০), মো. ডালিম (১৯), মো. পাভেল (১৯) ও মোহাম্মদ আলী (২৫)।

আরও পড়ুন

অন্যদিকে কোতয়ালি থানার মামলায় গ্রেফতার অন্য সাত আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। পরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দার তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ মামলায় কারাগারে যাওয়া আসামির হলেন- মো. সাব্বির (৬০), নাজির হোসেন (৪৮), মো. কামাল উদ্দিন (৫০), মো. বিল্লাল হোসেন (৪৫), মো. বিল্লাল হোসেন (২৮), মো. নাজির উদ্দিন ভূঁইয়া (৪৪) ও মো. রনি হোসেন (৪০)।

জানা গেছে, সোমবার রাজধানীর যাত্রাবাড়ী ও বাবুবাজার এলাকা থেকে চাঁদাবাজ চক্রের মূলহোতা ইউসুফ ও সাব্বিরসহ ১৩ পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করে র‌্যাব-১০। তাদের কাছ থেকে চাঁদার নগদ ৮ হাজার ৪১০ টাকা ও ৬টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।

মামলা দুটির অভিযোগ সূত্রে জানা গেছে, আসামিরা বেশ কিছুদিন ধরে কোতয়ালি, যাত্রাবাড়ী, ডেমরা ও দক্ষিণ কেরানীগঞ্জসহ আশপাশের এলাকায় ট্রাক, কাভার্ডভ্যান, লরি ও সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন পরিবহন থেকে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

জেএ/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।