যাত্রীবেশে বাসে ইয়াবা বহন: চার পরিবহন শ্রমিক কারাগারে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ২২ মে ২০২৪

রাজধানীর দনিয়া কলেজের উত্তর পাশে এনা ট্রান্সপোর্ট লিমিটেডের যাত্রীবাহী একটি বাসে অভিযান চালিয়ে সাড়ে ৫ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার চারজন পরিবহন শ্রমিককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আসামিরা বেড়ানোর নাম করে ইয়াবার চালান আনতে কক্সবাজার যান। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দার তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বুধবার যাত্রাবাড়ী থানার আদালতের মাদকের সাধারণ নিবন্ধন (জিআর) শাখা থেকে এ তথ্য জানা গেছে।

জিআরের তথ্য মতে, মঙ্গলবার তাদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- শওকত আলী সিকদার (৫৪), আল আমিন কাজী (৩৫), শ্যামল দত্ত (৪৫) ও হাচান চৌধুরী ওরফে কামরুজ্জামান হাসান (৩৬)। তাদের সবার বাড়ি গোপালগঞ্জ। গ্রেফতার ব্যক্তিরা মূলত পরিবহনশ্রমিক। তারা যাত্রীবেশে বাসটিতে উঠে কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবাগুলো নিয়ে আসেন।

আরও পড়ুন

মঙ্গলবার (২১ মে) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো. (দক্ষিণ) কার্যালয়ের সহকারী পরিচালক সুব্রত সরকার শুভ বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার ভোরে রাজধানীর দনিয়া কলেজের উত্তর পাশে এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেডের যাত্রীবাহী একটি বাসে অভিযান চালানো হয়। বাসে যাত্রীবেশে থাকা চারজনের কাছ থেকে ৫ হাজার ৪৩৫টি ইয়াবা জব্দ করা হয়। তারা এগুলো নিয়ে কক্সবাজার থেকে ঢাকায় আসেন। তারা মূলত বেড়ানোর নাম করে ইয়াবার চালান আনতে কক্সবাজার গিয়েছিলেন।

কক্সবাজারের টেকনাফের মাদক কারবারি ইউনুছের কাছ থেকে ইয়াবাগুলো কেনেন শওকত। আর তার সহযোগী হিসেবে কাজ করছিলেন আল আমিন, হাচান ও শ্যামল। ইয়াবাগুলো গোপালগঞ্জে নিয়ে বিক্রি করতে চেয়েছিলেন তারা।

জেএ/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।