আলিপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অস্ত্র মামলা চলবে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৯ এএম, ২৮ মে ২০২৪

অস্ত্র মামলায় অভিযোগ গঠনের বিরুদ্ধে সাতক্ষীরা সদর উপজেলার আলিপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আবদুর রউফের আপিল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (২৭ মে) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন।

আদালতে এদিন রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, আসামিপক্ষে ছিলেন জি. এম আজিজুর রহমান।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক জাগো নিউজকে জানান, এ রায়ের ফলে মামলাটি বিচারিক আদালতে চলতে আর বাধা রইলো না।

মামলায় অভিযোগ করা হয়, চেয়ারম্যান আবদুর রউফ ২০১০ সালের ১২ জুলাই পূর্বশত্রুতার জের ধরে ব্যবসায়ী শফিকুল ইসলামের বাড়িতে ষড়যন্ত্রমূলকভাবে অস্ত্র রেখে র‍্যাবকে খবর দেন। নিরপরাধ মানুষকে অস্ত্র মামলায় ফাঁসানোর চক্রান্ত ধরতে পেরে র‍্যাব বাদী হয়ে চেয়ারম্যান আবদুর রউফ, তার ছেলে সেলিম, তথ্যদাতা আমিরুল ইসলাম, কর্মচারী ভুট্টো ও চেয়ারম্যানের ইটভাটার ম্যানেজার এনামুলকে আসামি করে ওই বছরের ১৪ জুলাই সদর থানায় সেই অস্ত্র দিয়ে তাদের বিরুদ্ধে অস্ত্র মামলা দায়ের করে।

এ মামলায় অভিযোগ গঠনের পর ২০১৮ সালে চেয়ারম্যান আবদুর রউফ অভিযোগ গঠনের বিরুদ্ধে আপিল করেন। তখন হাইকোর্ট রুল জারি করে স্থগিতাদেশ দিয়েছিলেন।

এফএইচ/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।