গৃহকর্মীর মৃত্যু: সাংবাদিক আশফাকুল হকের জামিন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ১১ জুন ২০২৪

ভবন থেকে পড়ে গৃহকর্মীর মৃত্যুর ঘটনায় হওয়া মামলায় ডেইলি স্টারের সাবেক নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হককে স্থায়ী জামিন দিয়ে রায় ঘোষণা করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১১ জুন) হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন। আদালতে আজ জামিন আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান।

এর আগে গত ২২ এপ্রিল সৈয়দ আশফাকুল হকের স্ত্রী তানিয়া খন্দকারকে জামিন দেন হাইকোর্ট। পাশাপাশি আশফাকুলকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন আদালত।

গত ৬ ফেব্রুয়ারি সকালে রাজধানীর মোহাম্মদপুরের শাহজাহান রোডের বহুতল ভবনের নিচতলা থেকে গৃহকর্মী প্রীতিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। তখন চিকিৎসক জানান, হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়েছে। ওই ভবনের নবমতলায় থাকেন সৈয়দ আশফাকুল হক ও তার পরিবার।

এ ঘটনায় প্রীতির বাবা লোকেশ উরাং পরদিন মোহাম্মদপুর থানায় মামলা করেন। মামলায় গত ৭ ফেব্রুয়ারি সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে গ্রেফতার করা হয়। পরবর্তীসময়ে তাদের রিমান্ডেও নেওয়া হয়।

এফএইচ/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।