৫ জনকে সম্মাননা দিলো এসবিএসপি-আরপি ফাউন্ডেশন

সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০১:১০ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০১৮

শিল্প-সাহিত্য ও সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার জন্য ৫ জনকে সম্মাননা দিয়েছে সোনার বাংলা সাহিত্য পরিষদ (এসবিএসপি) ও আরপি ফাউন্ডেশন। রোববার সন্ধ্যায় রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ৫ কবি, লেখক ও সাংবাদিকের হাতে এ সম্মাননা তুলে দেওয়া হয়।

এ বছর সম্মাননা পেয়েছেন- অনলাইন সাংবাদিকতায় আহমেদ জুয়েল, ছড়া ও কবিতায় অদ্বৈত মারুত, উপন্যাসে সাদাত হোসাইন, ছোটগল্পে সালাহ উদ্দিন মাহমুদ ও গীতিকবিতায় এমআর মনজু।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিচারপতি এস এম মজিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কবি ও প্রাবন্ধিক আমিনুল ইসলাম, কবি ও কথাসাহিত্যিক আলমগীর রেজা চৌধুরী, ছড়াকার আলম তালুকদার। এছাড়া উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ছাড়াকার আসলাম সানী, সংগঠনের সভাপতি আলমগীর খোরশেদ।

sbsp

শুরুতে সোনার বাংলা সাহিত্য পরিষদের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। এরপর শরতের কবিতা পাঠ করেন আমন্ত্রিত কবিবৃন্দ। দ্বিতীয় পর্বে সম্মাননাপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন অতিথিবৃন্দ। সবশেষে অনুভূতি প্রকাশ ও আলোচনা সভার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

এসবিএসপি’র প্রতিষ্ঠাতা ফখরুল হাসান বলেন, ‘আমরা সাহিত্য নিয়ে নানা ধরনের কাজ করি। তারই অংশ হিসেবে প্রতিবছর এ সম্মাননা দিয়ে আসছি।’

উল্লেখ্য, ছোটগল্পে সম্মাননাপ্রাপ্ত সালাহ উদ্দিন মাহমুদ দেশের প্রথম শ্রেণির অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে সহ সম্পাদক হিসেবে কাজ করছেন।

এএ/জেআইএম

আপনার মতামত লিখুন :