ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ইসলামী বিশ্ববিদ্যালয় থানা স্থানান্তরে নাম হবে ‘ঝাউদিয়া’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | ইসলামী | প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ২৭ নভেম্বর ২০২২

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানাকে ঝাউদিয়া এলাকায় স্থানান্তর করে ‘ঝাউদিয়া থানা’ এবং ‘ঝাউদিয়া পুলিশ ক্যাম্প’কে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থানান্তর করে ‘ইসলামী বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্প’ হিসেবে নামকরণের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

রোববার (২৭ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় এ-সংক্রান্ত প্রস্তাব উঠলে তা অনুমোদন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্র জানায়, ইসলামী বিশ্ববিদ্যালয় থানা (সংক্ষেপে ইবি থানা) খুলনা বিভাগের অন্তর্গত কুষ্টিয়া সদর উপজেলার আওতাধীন একটি গুরুত্বপূর্ণ থানা। ১৯৭৯ সালে কুষ্টিয়া ও ঝিনাইদহের মাঝামাঝি ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হওয়ার পরে ঠিকানা জটিলতার পরিপ্রেক্ষিতে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মধ্যে এই থানা স্থাপন করা হয়। থানাটি কুষ্টিয়া শহর থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে অবস্থিত। এটি সদর উপজেলার আওতাধীন একটি থানা এবং ঝিনাইদহের শৈলকূপা উপজেলার শেখপাড়া বাজার সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের সীমানার ভেতর অবস্থিত।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আমরা বিষয়টা শুনেছি। বিষয়টি সম্ভবত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যােগেই বাস্তবায়িত হয়েছে। তবে আমাদের এখনো এ বিষয়ে তেমন কিছু জানানো হয়নি।

 

রুমি নোমান/এসআর/জিকেএস