EN
  1. Home/
  2. দেশজুড়ে

কিশোরগঞ্জে চাঁদাবাজি বন্ধ চান ইজিবাইক শ্রমিকরা

জেলা প্রতিনিধি | কিশোরগঞ্জ | প্রকাশিত: ০৬:০৩ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২০

নিবন্ধন ফি কমানো, অবৈধ চাঁদাবাজি বন্ধ, ইজিবাইক ও শ্রমিকদের বৈধতা দেয়াসহ পাঁচ দাবিতে কিশোরগঞ্জে সংবাদ সম্মেলন করেছে কিশোরগঞ্জ পৌর ইজিবাইক শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র।

সোমবার (১৪ সেপ্টেম্বর) সকালে কিশোরগঞ্জ জেলা সিপিবি কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান কিশোরগঞ্জ পৌর ইজিবাইক শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আহ্বায়ক রফিকুল ইসলাম সৈয়দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, কিশোরগঞ্জ শহরে যানজট নিরসনের লক্ষ্যে ইজিবাইক নিবন্ধনের জন্য পৌরসভা কর্তৃপক্ষ প্রতি ইজিবাইকের পাঁচ হাজার ১০০ টাকা নির্ধারণ করে। এই টাকা কমানোসহ পৌর কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের কাছে ইজিবাইজ শ্রমিকদের ওপর বিভিন্ন সন্ত্রাসী ও চাঁদাবাজদের দমন-পীড়ন ও নির্যাতনের প্রতিবাদে আন্দোলন করছেন শ্রমিকরা। হলুদ গেঞ্জি পরা সন্ত্রাসী ও চাঁদাবাজরা বিভিন্ন স্ট্যান্ডে চাঁদা আদায় করেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, ৫ জুলাই কিশোরগঞ্জ শহরে যানজট নিরসনে ব্যাটারিচালিত অটোরিকশা, মিশুক, রিকশা ইত্যাদি যানবাহন নিয়ন্ত্রণের লক্ষ্যে গঠিত সরকারি কমিটির সভায় ৩৭টি প্রস্তাবনা নেয়া হলেও একটি সিদ্ধান্তও এখন পর্যন্ত বাস্তবায়ন হয়নি। পাঁচ দফা দাবিতে আগামীকাল বিকেলে শহরে শ্রমিক সমাবেশ করা হবে বলে ঘোষণা দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি সিরাজুল ইসলাম সাত্তার, সাধারণ সম্পাদক আ. রহমান রুমি, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আইন উপদেষ্টা ও জেলা সিপিবির সাধারণ সম্পাদক এনামুল হক।

নূর মোহাম্মদ/এএম/এমকেএইচ