ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বাণিজ্যমেলায় আরএফএল’র প্লাস্টিকপণ্যে ২০ শতাংশ পর্যন্ত ছাড়

উপজেলা প্রতিনিধি | সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) | প্রকাশিত: ০৫:১২ পিএম, ২৯ জানুয়ারি ২০২৩

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা শেষ হতে আর মাত্র দুই দিন বাকি। শেষ মুহূর্তে জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৭তম আসর। এবারের মেলায় গতবারের তুলনায় বেড়েছে স্টল-প্যাভিলিয়ন সংখ্যা। এসব স্টল-প্যাভিলিয়নে শোভা পেয়েছে নানা ধরনের পণ্যসামগ্রী। মেলায় ক্রেতাদের আকর্ষণের শীর্ষে রয়েছে আরএফএল গ্রুপের পণ্য। মেলায় আরএফএলের প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে কনটেইনার এবং বক্সসহ নানা প্লাস্টিকপণ্য। মেলা উপলক্ষে এসব পণ্যে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হয়েছে। বিশেষ ছাড়ে পণ্য কিনতে আরএফএলের প্যাভিলিয়নে ভিড় করছেন ক্রেতা-দর্শনার্থীরা।

রোববার (২৯ জানুয়ারি) বিকেলে বাণিজ্যমেলায় আরএফএলের প্যাভিলিয়নে প্লাস্টিকপণ্যের স্টলে গিয়ে এমন চিত্র চোখে পড়ে।

jagonews24

আরও পড়ুন>> বাণিজ্যমেলায় ক্রেতাদের পছন্দের শীর্ষে আরএফএলের পণ্য

স্টল সংশ্লিষ্টরা জানান, আকারভেদে আরএফএলের বিভিন্ন জার (কৌটা) ৬৫ টাকা থেকে ৩০০ টাকা এবং কনটেইনার ও বক্স ১২০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে। মেলা উপলক্ষে এসব পণ্যে চলছে ২০ শতাংশ পর্যন্ত ছাড়।

মেলায় দুই সন্তানকে নিয়ে কেনাকাটা করতে এসেছেন সাজিদা খাতুন নামের এক গৃহিণী। আরএফএলের প্যাভিলিয়নে কথা হয় তার সঙ্গে। তিনি জাগো নিউজকে বলেন, ‘আমার ঘরের বেশিরভাগ পণ্য আরএফএলের। আরএফএলের পণ্য সহজে নষ্ট হয় না। দীর্ঘদিন ব্যবহার করা যায়।’

jagonews24

রোকসানা নামের আরেক গৃহিণী বলেন, ‘এখানে ২০ শতাংশ ছাড়ে জার (কৌটা) কিনতে পাওয়া যাচ্ছে। তাই মেলা থেকে কয়েকটি জার কিনে নিচ্ছি। রান্নাঘরে বিভিন্ন ধরনের মসলা রাখতে এসব জার আমি ব্যবহার করি। এছাড়া আরএফএলের এই জারগুলো দেখতেও খুব আকর্ষণীয়।’

আরও পড়ুন>> প্রাণের ফ্যাশন ব্র্যান্ড ‘উইনারে’ চলছে বিশেষ ছাড়

প্যাভিলিয়ন ইনচার্জ আজিজুল ইসলাম আজিজ বলেন, ‘এবারের মেলায় প্রচুর পণ্যসামগ্রী নিয়ে হাজির হয়েছি আমরা। মেলার শুরু থেকেই ক্রেতাদের প্রচুর সাড়া পাচ্ছি। আশা করছি, বাকি দুদিনও ক্রেতাদের ভালো সাড়া পাবো।’

এবারের মেলায় পণ্যের পসরা সাজিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল। দুটি প্যাভিলিয়নে ১২০টির মতো নতুন পণ্যসহ প্রায় ৬ হাজার ৪০০ পণ্য প্রদর্শন করছে প্রতিষ্ঠানটি। এছাড়া মেলা উপলক্ষে বিভিন্ন পণ্যে রয়েছে ১০-৩৫ শতাংশ পর্যন্ত ছাড়।

jagonews24

আরও পড়ুন>> বাণিজ্যমেলায় ১০ শতাংশ ছাড়ে বিক্রি হচ্ছে আরএফএলের দরজা)

গত ১ জানুয়ারি শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ ১২টি দেশের ব্যবসায়ীরা তাদের পণ্য নিয়ে হাজির হয়েছেন। মেলায় ১৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় দেশ-বিদেশের মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বাণিজ্যমেলা। এবারে মেলার প্রবেশমূল্য প্রাপ্ত বয়স্কদের জন্য ৪০ টাকা ও অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। অনলাইনে ৫০ শতাংশ ডিসকাউন্টে মেলার টিকিট কেনা যাবে।

রাশেদুল ইসলাম রাজু/ইএ/জিকেএস