ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিক্রেতা-দোকানিদের সচেতন করতে চকবাজারে নায়ক ফেরদৌস

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:১১ পিএম, ২৭ মার্চ ২০২৩

রাজধানীর চকবাজারে ইফতারির বাজারে গিয়ে বিক্রেতা-দোকানিদের সচেতন করেছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। সোমবার (২৭ মার্চ) রাজধানীর চকবাজারে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং টিমের সঙ্গে সেখানে উপস্থিত হন তিনি।

এসময় ফেরদৌস ইফতারি বিক্রেতাদের উদ্দেশে বলেন, আমরা যারা বাসায় নিয়মিত খেতে পারি না, তারা নির্ভর করি আপনাদের হাতে বানানো খাবারের ওপর। আপনারা কি আমাদের সেই ভরসার জায়গা হতে পারছেন?

আরও পড়ুন: ‘ভেজাল খাবারে ৪৫ লাখ মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে’

তিনি বলেন, আপনারাই আমাদের বড় ভরসার জায়গা, তাই আপনাদের নিরাপত্তা বজায় রাখতে হবে। অন্যথায় আমরা আপনাদের ওপর আস্থা রাখতে পারবো না, তখন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ আইনি পদক্ষেপ নেবে। এতে আপনারা ক্ষতিগ্রস্ত হবেন। আপনারা যাতে ক্ষতির শিকার না হন, তাই আমি আপনাদের সচেতন করার জন্য এখানে এসেছি।

ইফতারির বাজার পরিদর্শনকালে পোড়া তেলের ব্যবহার না করার জন্য বিক্রেতাদের অনুরোধ করেন তিনি।

বিকেল সাড়ে ৩টায় শাহী মসজিদ এলাকা থেকে শুরু হওয়া এ অভিযানে তিনি বলেন, আপনারা এমন কোনো রং ব্যবহার করবেন না, যা সরকারিভাবে নিষিদ্ধ।

আরও পড়ুন: ‘ভেজাল খাবারে ৪৫ লাখ মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে’

নিরাপদ খাদ্য সম্পর্কিত যে কোনো জিজ্ঞাসা বা খাদ্যে ভেজাল সম্পর্কিত কোনো অভিযোগ থাকলে ১৬১৫৫ নম্বরে কল করার পরামর্শ দেন ফেরদৌস।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মো. রেজাউল করিম বলেন, নিরাপদ খাদ্যের ধারণাটা বাংলাদেশে নতুন, তাই রাতারাতি এর পরিবর্তন সম্ভব নয়। এজন্য দরকার ভোক্তার সচেতনতা ও ব্যবসায়ীদের সদিচ্ছা।

আরও পড়ুন: নকল কসমেটিকস ও ভেজাল খাবার তৈরির দায়ে ১২ লাখ টাকা জরিমানা

অভিযানে আরও উপস্থিত ছিলেন কর্তৃপক্ষের পরিচালক ড. সহদেব চন্দ্র সাহা, অতিরিক্ত পরিচালক আতিকুর রহমান মজুমদার, উপ-পরিচালক মো. রকিবুল হাসান প্রমুখ।

এনএইচ/জেডএইচ/এএসএম