নকল কসমেটিকস ও ভেজাল খাবার তৈরির দায়ে ১২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ১৪ এপ্রিল ২০২১

অনুমোদনহীন নকল কসমেটিকস ও ভেজাল খাবার উৎপাদন, মজুত এবং বিক্রি করায় তিন প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা ও এক প্রতিষ্ঠানের কর্মচারিকে কারাদণ্ড দিয়েছে র্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল থেকে শুরু করে রাত ১১টা পর্যন্ত রাজধানীর চকবাজার, কোতোয়ালি ও ডেমরা এলাকায় চার প্রতিষ্ঠানে এ অভিযান পরিচালনা করে।

বুধবার (১৪ এপ্রিল) র্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর সোয়েব জাগো নিউজকে জানান, র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান ও র্যাব-১০ এর সমন্বয়ে একটি দল রাজধানীর চকবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

এ সময় ভ্রাম্যমাণ আদালত রাজধানীর চকবাজার এলাকায় অনুমোদনহীন নকল কসমেটিকস ও ভেজাল খাবার উৎপাদন, মজুত ও বিক্রির অপরাধে ম্যাডাম ট্রেডিং করপোরেশন কোম্পানিকে ৪ লাখ টাকা, নিউ একটেল ফুড প্রডাক্টস কোম্পানিকে ২ লাখ টাকা ও ইয়ামিন ফুড প্রডাক্টস কোম্পানিকে নগদ ৬ লাখ টাকা জরিমানা করে। পরে কাশেম কসমেটিকস কোম্পানির এক কর্মচারীকে এক মাসের কারাদণ্ড দেন আদালত।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে প্রায় ২২ লাখ ২৮ হাজার টাকা মূল্যের অনুমোদনহীন নকল কসমেটিক ও ভেজাল খাবার ধ্বংস করা হয়। দণ্ডপ্রাপ্ত আসামিকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

এএসপি এনায়েত কবীর বলেন, দীর্ঘদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল কসমেটিকস ও ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল বলে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়।

টিটি/এএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]