ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

মুক্তির ১০ দিনে শাহরুখের ‘পাঠান’ কত আয় করেছে?

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০৮:০৭ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

বলিউড বাদশা শাহরুখ খান ‘পাঠান’ সিনেমা দিয়ে চার বছর পর দর্শকদের সামনে এসেছেন। তার সিনেমাটি বর্তমানে হলের টিকিট কাউন্টারে একক রাজত্ব চালাচ্ছে। সিনেমাটি ২৫ জানুয়ারি মুক্তির পর থেকে বক্স অফিসে যে সাইক্লোন বয়ে যাচ্ছে-তা দেখে সবাই বিস্মিত।

শুধু তা-ই নয়, হিন্দি চলচ্চিত্র শিল্পের ইতিহাসে নতুন দৃষ্টান্ত স্থাপন করছে ‘পাঠান’। অ্যাকশন স্পাই-থ্রিলার ঘরোনার এই সিনেমা এরই মধ্যে বিশ্বব্যাপী ৭২৯ কোটি রুপি আয় করেছে। পাশাপাশি ভারতের বাজারে ৫০০ কোটি রুপির দিকে সাইক্লোন গতিতে এগিয়ে যাচ্ছে।

আরও পড়ুন: ওটিটি প্ল্যাটফর্মে ১০০ কোটিতে বিক্রি হলো ‘পাঠান’

ইনস্টাগ্রামে ওয়াইআরএফ-এর একটি পোস্ট অনুসারে, সিনেমাটি ভারতের বাজারে ৪৫৩ কোটি রুপি আয় করেছে। কিন্তু সিনেমাটির প্রযোজকরা দাবি করেছেন যে, তারা এখন পর্যন্ত ভারতের বাজারে ৩৭৮.১৫ কোটি রুপি সংগ্রহ করেছে।

ইয়াং ফিল্ম বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ তার ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করে লিখেছেন, পাঠান ৪০০ কোটি মাইল ফলকের দিকে দৌড়াচ্ছে। দ্বিতীয় সপ্তাহে এটি দুই অংকের ঘরে পৌঁছাবে।

 
 
 
View this post on Instagram

A post shared by Taran Adarsh (@taranadarsh)

বলিউড পারফেকশনিস্ট অভিনেতা আমির খানের ‘দঙ্গল’ সিনেমাকে ছাড়িয়ে যেতে এবং সর্বকালের সর্বোচ্চ বলিউড আয়কারী সিনেমা থেকে পাঠানের আরও ২২.৮ কোটি রুপি প্রয়োজন।

আরও পড়ুন: ‘পাঠান’ সিনেমার সাফল্যের কারণ জানালেন অঞ্জন দত্ত

‘দঙ্গল’ সিনেমার লাইফটাইম কালেকশন ছিল ৩৮৭.৩৮ কোটি টাকা। এর থেকে এগিয়ে রয়েছে বাহুবলী-২ (৫১০.৯৯ কোটি রুপি) এবং কেজিএফ-২ (৪৩৪.৭০ কোটি রুপি)।

সম্প্রতি একটি বক্স অফিস ওয়ার্ল্ডওয়াইড রিপোর্টে বলা হয়েছে যে, মুক্তির ১০ দিন পর, সিনেমাটি বিশ্বব্যাপী ৭২৫ কোটি রুপি আয় করেছে। ‘পাঠান’ শেষ পর্যন্ত ‘কেজিএফ-২’ এবং ‘বাহুবলী-২’ উভয়কেই ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে। এই সিনেমাটি চার বছরের নিস্তব্ধতার পরে সিনেমার বাজারকে পুনরুজ্জীবিত করে বিশেষ করে হিন্দি চলচ্চিত্র শিল্পকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছে।

চলচ্চিত্র নির্মাতা অনুরাগ কাশ্যপ জানিয়েছেন তার ‘প্যায়ার উইথ ডিজে মহব্বত’ সিনেমাটি গত শুক্রবার মুক্তি পেয়েছে যা ‘পাঠান’ সিনেমার সঙ্গে কঠোর প্রতিযোগিতার মুখোমুখি হবে।

আরও পড়ুন: ৯ দিনে ৭০০ কোটির ঘর অতিক্রম করেছে ‘পাঠান’

নির্মাতা কাশ্যপ ইন্ডিয়ানএক্সপ্রেস ডটকমকে বলেছেন যে, ‘পাঠান’ সিনেমার সাফল্য অনেক মিষ্টি মনে হচ্ছে। সিনেমাটির আকাশচুম্বী সাফল্য শাহরুখকে গত চার বছরের বেদনা ভুলে যেতে বাধ্য করেছে।

‘পাঠান’ সিনেমা দেখার জন্য প্রেক্ষাগৃহে বিপুল সংখ্যক দর্শক দেখে শাহরুখ তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছিলেন, ‘আমি শুধু বলতে চাই চারদিক থেকে এত ভালোবাসা পেয়ে আমি অনেক উৎফুল্ল ও রোমাঞ্চিত, সিনেমায় প্রাণ ফিরিয়ে আনার জন্য আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রির পক্ষ থেকে আপনাদের ধন্যবাদ ও কৃতজ্ঞা জানাই।’

এমএমএফ/জেআইএম

আরও পড়ুন