ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানার আহ্বান

মোহাম্মদ মাহামুদুল | মালদ্বীপ প্রতিনিধি | প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২২ এপ্রিল ২০২৪

মালদ্বীপে যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ১৭ এপ্রিল ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ পালন করা হয়েছে।

মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে মিশনের কাউন্সেলর (শ্রম) ও দূতালয় প্রধান মো. সোহেল পারভেজ ও প্রশাসনিক কর্মকর্তা শিরিন ফারজানা। এরপর মুজিবনগর ও মুক্তিযুদ্ধের ওপর নির্মিত একটি ভিডিও প্রদর্শন করা হয়।

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানার আহ্বান

প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতা, বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস জানার জন্য আহ্বান জানান।

তিনি উল্লেখ করেন মুজিবনগর সরকারের মাধ্যমেই বাংলাদেশ তার প্রথম সরকার গঠন করে যা মুক্তিযুদ্ধকে তরান্বিত করেছিল ও বিশ্বের বিভিন্ন দেশের সাথে যোগাযোগ এবং তাদের সমর্থন আদায়ে ব্যাপক ভূমিকা পালন করেছিল।

এছাড়াও তিনি সবাইকে ঐতিহাসিক মুজিবনগর ভ্রমণের জন্য অনুরোধ জানান। পরিশেষে তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা ও স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য সবাইকে একযোগে কাজ করার জন্য অনুরোধ জানান।

অনুষ্ঠানে হাইকমিশনের সব কর্মকর্তা-কর্মচারী ও উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি নাগরিকরা উপস্থিত ছিলেন।

এমআরএম/জেআইএম