বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশ দলে নতুন মুখ, বাদ পড়ছেন অভিজ্ঞ দু’জন

বিশেষ সংবাদদাতা প্রকাশিত: ০৩:১২ পিএম, ০৬ জানুয়ারি ২০২০
বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশ দলে নতুন মুখ, বাদ পড়ছেন অভিজ্ঞ দু’জন

জাতিরজনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিববর্ষে’ বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) আয়োজন করতে যাচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। ১৫ জানুয়ারি থেকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হচ্ছে জমজমাট এই টুর্নামেন্ট। চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত।

বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্য আজ বিকেলেই ঘোষণা হতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নাম। তবে তার আগেই, গোল্ডকাপে জাতীয় দলে কারা কারা থাকছেন, সে তালিকা হাতে এসে গেছে জাগো নিউজের। তাতেই জানা যাচ্ছে, বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশ দলে থাকছে একটি নতুন মুখ। এছাড়া দলে ফিরছেন তপু বর্মন, বাদ পড়ছেন দুই সিনিয়র বিপলু আহমেদ ও ইয়াসিন আরাফাত।

মঙ্গলবার বিকেলেই জাতীয় দলের ফুটবলাররা রিপোর্ট করবেন স্থানীয় একটি হোটেলে। এরপরদিনই সকাল থেকে শুরু হবে বাংলাদেশ ফুটবল দলের আনুষ্ঠানিক প্রস্তুতি। এ জন্য কোচ জেমি ডে ২৩ সদস্যের দল চূড়ান্ত করেছেন। আজ (সোমবার) বিকেলেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করবে।

লন্ডন থেকে বাংলাদেশ ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে জাগো নিউজকে বলেছেন, ‘সর্বশেষ বিশ্বকাপ বাছাইয়ে ওমানের বিপক্ষে যে স্কোয়াড ছিল, সেখান থেকে সর্বোচ্চ ২জন পরিবর্তন হবে।’

জানা গেছে, ইনজুরির কারণে বাদ পড়ছেন এই দল থেকে বিপলু আহমেদ। পারফরম্যান্সের কারণে বাদ পড়ছেন ইয়াসিন আরাফাত। অনেকদিন পর ইনজুরি কাটিয়ে জাতীয় দলে ফিরছেন দেশের অন্যতম সেরা ডিফেন্ডার তপু বর্মন। প্রথমবারের মত জাতীয় দলে সুযোগ পাচ্ছেন চট্টগ্রাম আবাহনীর তরুণ মিডফিল্ডার মানিক হোসেন মোল্লা।

বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশ দলে থাকছেন যে ২৩ ফুটবলার
গোলরক্ষক : আনিসুর রহমান জিকো, শহীদুল আলম সোহেল ও আশরাফুল ইসলাম রানা।
ডিফেন্ডার : তপু বর্মন, ইয়াসিন খান, সুশান্ত ত্রিপুরা, রায়হান হাসান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান ও রহমত মিয়া।
মধ্যমাঠ : রবিউল হাসান, সাদ উদ্দিন, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, জামাল ভূঁইয়া ও মানিক হোসেন মোল্লা।
ফরোয়ার্ড : মাহবুবুর রহমান সুফিল, তৌহিদুল আলম সবুজ, মতিন মিয়া, মোহাম্মদ ইব্রাহিম, নাবিব নেওয়াজ জীবন, আরিফুর রহমান ও রাকিব হোসেন।

আরআই/আইএইচএস/এমএস

সর্বশেষ - খেলাধুলা

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়