1. Home/
  2. খেলাধুলা

ধারে খেলতে এসে পিএসজিতে স্থায়ী আর্জেন্টাইন তারকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:২৬ এএম, ০১ জুন ২০২০

চলতি মৌসুমের শুরুর দিকে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান থেকে ধারে ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিয়েছিলেন আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড মাউরো ইকার্দি। মৌসুম শেষে ইতালিতে ফিরে যাওয়ার কথা ছিল তার।

কিন্তু তা আর হলো না। করোনাভাইরাসের কারণে বিঘ্নিত এ মৌসুমের মধ্যেই নিজেদের দলবদল সেরে নিয়েছেন ইকার্দি। ধারে খেলতে এসে পিএসজিতে পাকাপাকিভাবেই অন্তত ৪ মৌসুম থাকার চুক্তি করে ফেলেছেন তিনি।

গত সেপ্টেম্বর ইন্টার থেকে ধারে পিএসজিতে নাম লেখান ফর্মের তুঙ্গে থাকা ইকার্দি। নিজের ফর্মের ঝলক তিনি দেখিয়েছেন পিএসজির জার্সি গায়েও। গত ৩০ এপ্রিল ফ্রেঞ্চ লিগ ওয়ান স্থগিত হওয়ার আগে পিএসজির হয়ে সব প্রতিযোগিতা মিলে ৩১ ম্যাচে ২০ গোল করেছিলেন ইকার্দি।

যার সুবাদে তাকে রেখে দেয়ার সিদ্ধান্তই নিয়েছে পিএসজি। ইন্টার থেকে তাকে দলে পেতে ট্রান্সফার ফি হিসেবে ৫০ মিলিয়ন এবং বাড়তি এড-অন হিসেবে আরও ৭ মিলিয়ন, মোট ৫৭ মিলিয়ন ইউরো (প্রায় ৫৪০ কোটি টাকা) গুণতে হয়েছে পিএসজিকে।

ইকার্দির সঙ্গে আগামী ৪ মৌসুমের জন্য চুক্তি করেছে পিএসজি। চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ২০২৪ সালের ৩০ জুন। এদিকে চলতি বছরের ৩০ জুন এডিনসন কাভানির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে পিএসজির। এজন্যই মূলত একজন ফরোয়ার্ড খুঁজছিল ক্লাবটি।

এসএএস/পিআর