রুহুল আমিন গাজী

সাগর-রুনি হত্যা নিয়ে আইনমন্ত্রীর মন্তব্য উপহাস ছাড়া কিছুই নয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২০ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

সাগর-রুনি হত্যার বিচারে ৫০ বছরও লাগতে পারে আইনমন্ত্রীর এমন মন্তব্যের জবাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী বলেছেন, এ সরকার ‘আমি’ এবং ‘ডামি’ নির্বাচনের মাধ্যমে গঠিত হয়েছে। সেই সরকারের আইনমন্ত্রী যখন সাগর-রুনির হত্যা নিয়ে এ ধরনের মন্তব্য করে এটা উপহাস ছাড়া আর কিছুই নয়। আপনার (আইনমন্ত্রী) অনেক গুণ আছে সেটা আমরা জানি। কিন্তু সব গুণ আপনি (আইনমন্ত্রী) সাংবাদিকদের ক্ষেত্রে প্রয়োগ করার চেষ্টা করবেন না।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ-সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিএনপির ৩০ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করতে পারেন, কিন্তু সাগর-রুনিসহ যেসব সাংবাদিককে হত্যা করা হয়েছে তাদের হত্যাকারীদের গ্রেফতার করতে পারেন না। এ তামাশা বাংলাদেশে আর চলবে না। আমরা কারো ক্ষমতাকে তোয়াক্কা করি না। এ আওয়ামী সরকারের আমলে কখনো সাগর-রুনি হত্যার বিচার হবে না। অন্যকোনো সরকার এলে এটার বিচার হবে।

রুহুল আমিন গাজী বলেন, বাংলাদেশের মাটিতে সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যাকাণ্ডের বিচার একদিন হবে। এগুলোর যদি বিচার না হয় তাহলে খুনিরা উৎসাহিত হবে, সাংবাদিক নির্যাতন আরও বেড়ে যাবে। সরকারি দলের লোকেদের বিরুদ্ধে একটু নিউজ হলেই তারা সাংবাদিকদের ওপরে হামলা করে। আমি ডামি নির্বাচনের মাধ্যমে যে সরকার গঠিত হয়েছে এসরকার ১০৫ বার নয় আরও কতবার সময় নেবে আমরা জানি না।

সাংবাদিক নেতা কাদের গণি চৌধুরী সরকারকে উদ্দেশ্য করে বলেন, আপনি তারেক রহমান ও খালেদা জিয়াকে সাজা দিতে পারেন, কিন্তু সাগর-রুনি হত্যার বিচার করতে পারেন না, এটা লজ্জার ব্যাপার।

আইনমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি সরকারি একটি গুরুত্বপূর্ণ পদে থেকে এ ধরনের বক্তব্য দিয়েছেন আমরা এর তীব্র নিন্দা জানাই।

এসময় বিক্ষোভ সমাবেশে বিএফইউজে এবং ডিইউজের অনেকে উপস্থিত ছিলেন।

আরএএস/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।