বক্তব্য চাওয়ায় ঠিকাদারের হুমকি, সাংবাদিকের জিডি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১০:৪০ এএম, ০৪ মার্চ ২০২৪

চট্টগ্রামের লোহাগাড়ায় সরকারি ব্রিজ নির্মাণ কাজে অনিয়মের বিষয়ে বক্তব্য চাইলে আবদুল আউয়াল জনি নামের স্থানীয় এক সাংবাদিকের ওপর হামলা ও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে ঠিকাদার মনজুর আলমের বিরুদ্ধে।

রোববার (৩ মার্চ) বিকেল সোয়া ৩টার দিকে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এসময় সাংবাদিক জনির ব্যবহৃত মোবাইলটি ভেঙে ফেলেন মনজুর আলম। এ ঘটনায় লোহাগাড়া থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী সাংবাদিক।

আবদুল আউয়াল জনি চট্টগ্রামের স্থানীয় পত্রিকা দৈনিক আজাদী লোহাগাড়ার অনলাইন ও মাল্টিমিডিয়া প্রতিনিধি।

আবদুল আউয়াল জনি জানান, লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আঁধারমানিক সড়কে বিশ্ব ব্যাংকের অর্থায়নে হাঙর খালের ওপর নির্মাণাধীন ব্রিজের কাজে অনিয়মের অভিযোগ উঠে। এ বিষয়ে ঠিকাদার মনজুর আলমের বক্তব্য জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে গালিগালাজ করতে থাকেন। একপর্যায়ে সংবাদের ভিডিও সংগ্রহের কাজে ব্যবহৃত ‘ওয়ান প্লাস ১০ প্রো ৫জি’ মোবাইল ফোনটি রাস্তায় ছুঁড়ে ভেঙে ফেলেন। এসময় ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে মেরে লাশ গুম করার হুমকিও দেন মনজুর। ঘটনাটি লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সিসিটিভি এবং সংবাদকর্মীদের মোবাইলে ভিডিও সংরক্ষিত রয়েছে। এ বিষয়ে লোহাগাড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ ইনামুল হাছান বলেন, ঠিকাদার মনজুর অবৈধভাবে বালু উত্তোলন করে ব্রিজ নির্মাণ কাজে ব্যবহার করছিল। যেগুলো আমরা জব্দ করেছি। কাজে অনিয়মের বিষয়গুলো জেনেছি। সাংবাদিককে হামলা ও মোবাইল ভাঙচুরের বিষয়ে যথাযথ আইনী পদক্ষেপ নিতে বলেছি। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে কথা বলে ব্রিজ নির্মাণ কাজে অনিয়মের বিষয়ে ব্যবস্থা নিতে বলবো।

এ ব্যাপারে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম বলেন, সাংবাদিকের ওপর হামলা ও মোবাইল ভাঙচুরের বিষয়টি শুনেছি। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিরদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

ইকবাল হোসেন/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।