খবরের কাগজের সম্পাদক মোস্তফা কামালের বাবা মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ১৭ এপ্রিল ২০২৪
মোহাম্মদ হোসেন হাওলাদার/ ছবি- সংগৃহীত

দৈনিক খবরের কাগজের সম্পাদক ও সাহিত্যিক মোস্তফা কামালের বাবা মোহাম্মদ হোসেন হাওলাদার মারা গেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (১৭ এপ্রিল) সকাল ৯টায় রাজধানীর উত্তরায় একটি বেসরকারি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৯৪ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

১৯৩০ সালে বরিশালের মেহেন্দিগঞ্জের আন্ধার মানিক গ্রামে জন্মগ্রহণ করেন মোহাম্মদ হোসেন হাওলাদার। পেশায় শিক্ষক ছিলেন। অবসর জীবনে তিনি বিভিন্ন সমাজসেবামূলক কাজে জড়িত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী সুফিয়া বেগম (৮৫), ছেলে ইউসুফ আলী, মোস্তফা কামাল এবং মেয়ে ফারহানা হোসেনসহ ভাই-বোন, নাতি-নাতনি ও অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

বুধবার বেলা সাড়ে ১১টায় উত্তরা ১১ নম্বর সেক্টরের কেন্দ্রীয় মসজিদে মোহাম্মদ হোসেন হাওলাদারের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বরিশালে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে বাদ আছর দ্বিতীয় জানাজা শেষে দাফন সম্পন্ন হয়। জানাজায় গণ্যমান্য ব্যক্তি, আত্মীয়-স্বজনসহ বিপুল সংখ্যক শুভাকাঙ্ক্ষী অংশ নেন।

মোহাম্মদ হোসেন হাওলাদারের মৃত্যুতে বিভিন্ন মহলের বিশিষ্ট ব্যক্তিরা শোক জানিয়েছেন। পৃথক পৃথক শোক বার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদা) আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, সাবেক মন্ত্রী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ড. শাম্মী আহমেদ, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর হেসেন প্রমুখ।

এছাড়াও শোক জানান যুবলীগ কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা, শহীদ আবদুর রব সেরনিয়াবাত, বরিশাল প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি কাজী আল মামুন, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, সাধারণ সম্পাদক মিথুন সাহা, মেট্রোপলিটন প্রেস ক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কামাল হোসেন খান, হিজলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ টিপু, মেহেন্দিগঞ্জ উপজেলার আন্ধারমানিক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী সহিদুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।