৮ম ওয়েজবোর্ড না দিলে নিউজপ্রিন্ট রেয়াতি সুবিধা বন্ধ : তথ্যমন্ত্রী


প্রকাশিত: ০২:৩৮ পিএম, ১৫ জুন ২০১৫
ফাইল ছবি

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানিয়েছেন, বর্তমানে ৩৩টি জাতীয় দৈনিক এবং জেলা পর্যায়ে প্রকাশিত তিনটি পত্রিকায় অষ্টম ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়ন হচ্ছে। জাতীয় এবং জেলা পর্যায়সহ ৩৬টি পত্রিকার ৮ম ওয়েজ বোর্ড বাস্তবায়িত হওয়ার প্রত্যয়নপত্র ইস্যু করা হয়েছে।

এছাড়া সংসদে মন্ত্রীর দেওয়া তথ্যানুযায়ী যে সমস্ত সংবাদপত্র অষ্টম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করবে না তারা রেয়াতি শুল্কে নিউজপ্রিন্ট আমদানি করতে পারবে না। একই সঙ্গে বর্ধিত বিজ্ঞাপন হার থেকেও তারা বঞ্চিত হবেন। সোমবার বিকেলে জাতীয় সংসদে উত্থাপিত মো. ইসরাফিল আলমের (নওগাঁ-৬) প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা জানান।

বেগম শিরীন আখতারের (ফেনী-১) লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের ন্যায় ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, ক্যামেরাপারসন ও কলাকুশলীদেরও ওয়েজ বোর্ডের আওতায় আনার জন্য ৮ম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ-২০১৩ সুপারিশ করেছে। সুপারিশের আলোকে ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, ক্যামেরাপার্সন ও কলাকুশলীদের জন্য ওয়েজ বোর্ড গঠনের সম্ভাব্যতা পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

এইচএস/আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।