হাতিরঝিলে নামছে আরও ওয়াটার ট্যাক্সি

আবু সালেহ সায়াদাত
আবু সালেহ সায়াদাত আবু সালেহ সায়াদাত , নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৩ এএম, ১৯ ডিসেম্বর ২০১৭

সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি যাতায়াত সুগম করতে গত বছর বিজয় দিবসে হাতিরঝিলে চালু করা হয় ওয়াটার ট্যাক্সি সার্ভিস। হাতিরঝিল দিয়ে অল্প সময়ে গন্তব্যস্থলে পৌঁছার কারণে বাড়তে থাকে ওয়াটার ট্যাক্সির চাহিদা। কিন্তু যাত্রীর তুলনায় ওয়াটার ট্যাক্সির সংখ্যা কম থাকায় যাত্রীদের দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হতো। যাত্রীদের সুবিধার্থে নতুন ৪টি ওয়াটার ট্যাক্সি নামানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

water

হাতিরঝিল প্রকল্পের প্রকল্প পরিচালক জামাল আক্তার জাগো নিউজকে বলেন, ওয়াটার ট্যাক্সিতে যাতায়াতে মানুষের চাহিদা বেড়েছে। কিন্তু ওয়াটার ট্যাক্সি কম থাকায় যাত্রীদের দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হতো। তাই যাত্রীদের ভোগান্তি কমাতে নতুন ৪টি ওয়াটার ট্যাক্সি নামানোর সিদ্ধান্ত হয়েছে। কয়েক দিনের মধ্যে এসব ট্যাক্সি চলাচল শুরু করবে।

water-tax

এফডিসি মোড় সংলগ্ন ঘাটে নতুন ৪টি ওয়াটার ট্যাক্সি আনা হয়েছে। সেখানে ওয়াটার ট্যাক্সিগুলোর টেকনিক্যাল কাজ করানো হচ্ছে। কাজ শেষে অল্প কিছুদিনের মধ্যেই এগুলো চালু হবে।

গুদারাঘাট থেকে এফডিসি মোড় ঘাট পর্যন্ত প্রতিদিন ওয়াটার ট্যাক্সিতে চলাচল করেন বেসরকারি চাকরিজীবী মোবারক হোসেন। তিনি বলেন, আমার বাড্ডার বাসা থেকে প্রতিদিন কারওয়ান বাজারে অফিসে যাতায়াত করি। হাতিরিঝিলে ওয়াটার ট্যাক্সি চালু হওয়ার পর থেকে এই পথেই যাতায়াত করি নিয়মিত। কিন্তু ওয়াটার ট্যাক্সির সংখ্যা তুলনামূলক কম থাকায় যাত্রীদের লাইনে দাঁড়িয়ে দীর্ঘ সময় অপেক্ষা হয়। এই বিড়ম্বনা বেশি পোহাতে হয় অফিস যাওয়া এবং ফেরার পথে। এই অবস্থায় যদি নতুন আরও ওয়াটার ট্যাক্সি নামানো হয় তাহলে অবশ্যই এটা নিয়মিত যাত্রীদের জন্য সুখবর।

wat

উল্লেখ্য, বর্তমানে হাতিরঝিলে ১০টি ওয়াটার ট্যাক্সি চলাচল করছে। কোনোটিতে আসন ৪৫টি এবং কোনোটিতে ৩৫টি। রামপুরা ব্রিজ সংলগ্ন ঘাট থেকে গুলশান-১ নম্বর গুদারঘাট পর্যন্ত ২৫ টাকা, এফডিসি মোড় সংলগ্ন ঘাট পর্যন্ত ৩০ টাকা ভাড়া। অন্যদিকে গুদারাঘাট থেকে এফডিসি পর্যন্ত ৩০ টাকা ভাড়ায় যাত্রীরা যাতায়াত করতে পারেন। প্রতিদিন সকাল সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত ওয়াটার ট্যাক্সি চলাচল করে।

এএস/এআরএস/জেআইএম

আপনার মতামত লিখুন :