মনোনয়নপত্র নিলেন ৮৬ প্রার্থী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ১১ জানুয়ারি ২০১৮
মনোনয়নপত্র নিলেন ৮৬ প্রার্থী

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য বৃহস্পতিবার ৮৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন ও সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডে কাউন্সিলর এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডে কাউন্সিলর পদে তারা লড়বেন। 

ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাশেম সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার মেয়র পদের জন্য একজন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদের জন্য ১৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদের জন্য ৫৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। 

এদিকে ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা রকিবউদ্দীন মণ্ডল বলেন, সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচনে সংরক্ষিত নারী কাউন্সিলর পদের জন্য দুটি এবং সাধারণ কাউন্সিলর পদের জন্য ১২জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মঙ্গলবার ডিএনসিসির মেয়র পদে উপ-নির্বাচন, সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও ছয়টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। তফসিল অনুযায়ী, এই নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র কেনা ও জমা দেয়া যাবে ১৮ জানুয়ারি পর্যন্ত। আবেদনকারী প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে ২১ ও ২২ জানুয়ারি। তা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি।

এইচএস/জেডএ/জেআইএম