ডিএনসিসিতে শুরু হচ্ছে সান্ধ্যকালীন ইপিআই টিকা কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪২ পিএম, ০১ এপ্রিল ২০১৮

কর্মজীবী মা ও তাদের শিশুদের আরও বেশি টিকা কার্যক্রমের আওতায় আনার লক্ষ্যে সান্ধ্যকালীন ইপিআই টিকা কর্মসূচি শুরু করতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

রোববার ডিএনসিসির অঞ্চল-২ (মিরপুর) এর আওতাধীন ৬টি স্থায়ী টিকাদান কেন্দ্রে (ওয়ার্ড নং ২, ৩, ৪, ৬ ও ১৫) সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত এ কর্মসূচি চালু হচ্ছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মো. ওসমান গনি রোববার বিকেলে নগর মাতৃসদন কেন্দ্র, জে-২ বর্ধিত পল্লবী, মিরপুরে সান্ধ্যকালীন টিকাদানের এ কর্মসূচির উদ্বোধন করবেন।

এ বিষয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন বলেন, বাংলাদেশে প্রথমবারের মত এ ধরনের সান্ধ্যকালীন ইপিআই কর্মসূচি পরিচালিত হতে যাচ্ছে। ডিএনসিসি প্রতি বছর ৯০ হাজার শিশুকে ১০টি রোগের ১১টি টিকা প্রদান করে আসছে। সাধারণত ইপিআই টিকা প্রদান কর্মসূচি শুক্রবার ব্যতিত অন্যান্য দিন সকাল ৯টা বিকেল ৪টা পর্যন্ত পরিচালনা করা হয়।

তিনি আরও বলেন, ইউনিসেফ এর সহায়তায় সান্ধ্যকালীন এ ইপিআই কর্মসূচি প্রতিটি মা ও শিশুকে টিকা প্রদানের লক্ষ্যমাত্রা অর্জনপূর্বক শিশু ও মাতৃমৃত্যুর হার কমিয়ে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে ভূমিকা রাখতে পারবে।

এএস/আরএস/পিআর

আপনার মতামত লিখুন :