মুক্তিযোদ্ধা সন্তানদের কোটা চালু রাখতে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৯ পিএম, ১২ এপ্রিল ২০১৮ | আপডেট: ০১:২৪ পিএম, ১২ এপ্রিল ২০১৮
মুক্তিযোদ্ধা সন্তানদের কোটা চালু রাখতে স্মারকলিপি

মুক্তিযোদ্ধা সন্তানদের কোটা চালু রাখার জন্য ঢাকা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ।

বৃহস্পতিবার দুপুর ১টায় ঢাকা জেলা প্রশাসকের কাছে এ স্মারকপিলি প্রদান করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ঢাকা মহানগর ইউনিট কমান্ডার আমির হোসেন মোল্লা। এসময় ১৫০ জনের মতো মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানেরা উপস্থিত ছিলেন।

এর আগে তারা জেলা প্রশাসকের কার্যলয়ের বাহিরে রাস্তার পাশে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানরা তাদের অনৈতিক বিধি বহিভূত ও ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত মুক্তিযোদ্ধা সন্তানদের কোটা যেন বহাল রাখা হয়। এছাড়া স্বাধীনতা বিরোধিতাকারীদের সন্তানদের কোটাবিরোধী সহিংস আন্দোলন থেকে বিরত রাখাতে হবে। মুক্তিযোদ্ধা সন্তানদের কোটা পূর্বের ন্যায় চালু রাখার নির্দেশ প্রদান করে দেশপ্রেমিক মুক্তিযোদ্ধাদের সম্মান ফিরিয়ে আনতে হবে।

jagonews24

স্মারকলিপিতে তারা আরও উল্লেখ করেন, আমরা মুক্তিযোদ্ধারা হতাশাগ্রস্ত। গত কয়েক মাস যাবত রাজাকার, আল বদর, আল-শামস, জামায়াত, শিবির ও বিএনপির সন্তানরা অহেতুক মুক্তিযোদ্ধা সন্তানদের কোটা বিরুদ্ধে বিভিন্ন জায়গায় সভা সমাবেশ করছে। এমকি হাইকোর্টে কোটা বন্ধের জন্য মামলা দায়ের করেছে। স্বৈরাচার বিএনপি, জামায়াত, শিবির, রাজাকার, আল বদর, আল-শামস, ফ্রিডম পার্টির প্রেতাত্ন সন্তানরা কোন প্রকার সভা-সমাবেশ করতে না পারে।

জেএ/এমবিআর/আরআইপি