ভূমির কুতুব ও নৌ অধিদফতরের নাজমুল বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৩ পিএম, ১৫ এপ্রিল ২০১৮

ঘুষ নেয়ার সময় গ্রেফতার হওয়া নৌপরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী ও শিপ সার্ভেয়ার (চলতি দায়িত্ব) এস এম নাজমুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অন্যদিকে দুর্নীতি মামলায় গ্রেফতার ভূমি মন্ত্রণালয়ের ব্যক্তিগত কর্মকর্তা কুতুব উদ্দিন আহমেদকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার পৃথক পৃথক আদেশে সংশ্লিষ্ট মন্ত্রণালয় এ আদেশ জারি করে।

নৌ মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত ১২ এপ্রিল দুর্নীতি দমন কমিশন কর্তৃক তাকে গ্রেফতারের পরিপ্রেক্ষিতে গ্রেফতারের তারিখ থেকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

গত ১২ এপ্রিল বিকেলে সেগুনবাগিচার একটি রেস্তোরাঁয় বসে ‘ঘুষের পাঁচ লাখ টাকা’ নেয়ার সময় নাজমুলকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) ঢাকা বিভাগের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে একটি দল।

অন্যদিকে ভূমি সচিব মো. আব্দুল জলিল স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, দুর্নীতি দমন কমিশন (দুদক) দণ্ডবিধিসহ দুর্নীতি প্রতিরোধ আইন অনুযায়ী কুতুব উদ্দিন আহমেদের বিরুদ্ধে গুলশান থানায় মামলার পর গ্রেফতার করে আদালতে সোপর্দ করে এবং আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠায়।

এজন্য তাকে বাংলাদেশ সার্ভিস রুলস পার্ট-১ এর বিধির নোট অনুযায়ী তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

শ্বশুর ও আত্মীয়-স্বজনদের নামে সরকারি প্লট বরাদ্দ দেয়ার অভিযোগের মামলায় গত ৮ এপ্রিল কুতুব উদ্দিনকে গ্রেফতার করে দুদক।

তার বিরুদ্ধে অভিযোগ সরকারি কর্মকর্তা হওয়া স্বত্ত্বেও ভুয়া আমমোক্তারনামার মাধ্যমে গুলশানে ১০ কাঠার একটি প্লট তার শ্বশুরসহ কয়েকজন আত্মীয়ের নামে বরাদ্দ করেন। এ অভিযোগে গুলশান থানায় কুতুব উদ্দিনের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মির্জা জাহিদুল আলম রোববার বাদী হয়ে একটি মামলা করেন।

আরএমএম/জেএইচ/আরআইপি

আপনার মতামত লিখুন :