চট্টগ্রামে প্রকাশককে হত্যার হুমকিদাতা যুবক আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ১৩ জুন ২০১৮

চট্টগ্রামের বলাকা প্রকাশনের স্বত্বাধিকারী জামাল উদ্দিনকে হত্যার হুমকি দেয়ার ঘটনায় জড়িত টিটু শীল জয়দেব (৩৫) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে মহানগরীর বাকলিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আটক টিটু শীল জয়দেব বোয়ালখালী এলাকার সুলাল চন্দ্র শীলের ছেলে। তিনি চট্টগ্রাম আইন কলেজে ছাত্রলীগের রাজনীতিতে জড়িত ছিলেন বলে জানা গেছে।

কোতয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন জাগো নিউজকে বলেন, জামাল উদ্দিনকে হুমকি দেয়ার বিষয়টি প্রাথমিক জিজ্ঞাসাবাদে টিটু স্বীকার করেছে।

তিনি বলেন, প্রকাশক জামালের সঙ্গে টিটুর বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ ছিল। তাই ভয় দেখাতে হুমকি দিয়েছে বলে টিটু প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

সম্প্রতি মুন্সিগঞ্জে এক প্রকাশককে গুলি করে হত্যার পর জামাল উদ্দিনকে হুমকি দেয়ার ঘটনাটি প্রথমে জঙ্গিদের কাজ বলে সন্দেহ করা হলেও এখন পুলিশ বলছে, টিটুর সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার কিছু পাওয়া যায়নি।

এর আগে টেলিফোনে হুমকি পাওয়ার ঘটনায় মঙ্গলবার নগরের কোতোয়ালী সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন প্রকাশক জামাল উদ্দিন। তখন জামাল উদ্দিন জানিয়েছিলেন, সোমবার (১১ জুন) রাত ৯টা ৫৫ মিনিটে প্রথম ০১৯৬০৫৫৭১৯৮ নম্বর থেকে ফোন করে তাকে হত্যার হুমকি দেয়া হয়। একইভাবে রাত ১০টা ৩ মিনিট, ১০টা ৪৫ মিনিট ও রাতে ১১টা এবং ১২টায়ও একই নম্বর থেকে পরপর ফোন করে শেষ খাবার খেয়ে নেয়ার জন্য বলা হয়।

হুমকি পাওয়ার বিষয়টি নিজের প্রকাশনা প্রতিষ্ঠানের নামে খোলা ফেসবুক পাতায় স্ট্যাটাস দিয়েও জানিয়েছেন তিনি।

সেখানে তিনি বলেন, ‘আমাকে আজ রাত (১১ জুন দিবাগত রাতে) ৯টা ৫৫ মিনিট ও ১০টা ৩ মিনিটে ০১৯৬০৫৫৭১৯৮ নাম্বার থেকে মোবাইল করে এক সন্ত্রাসী হত্যা হুমকি দিল, সে বলল আমাকে মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে! এবার নাকি আমার পালা।’

এমবিআর/জেআইএম