জেদ্দায় প্রথম হজ ফ্লাইট পৌঁছবে বাংলাদেশের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:১৫ পিএম, ১৩ জুলাই ২০১৮

পবিত্র হজ পালনে বিশ্বের বিভিন্ন দেশ থেকে হজযাত্রীরা শনিবার থেকে ফ্লাইটযোগে সৌদি আরব অবতরণ করবেন। জেদ্দায় আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরের হজ ও ওমরাহ টার্মিনালে চলতি মৌসুমের প্রথম ফ্লাইটটি বাংলাদেশ থেকে পৌঁছাবে!

তবে একই সময়ে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট ভারতের নয়াদিল্লি ও পাকিস্তান এয়ারলাইন্সের একটি ফ্লাইট করাচি থেকে প্রায় একই বিমানবন্দরে অবতরণ করবে। সৌদি আরবের জেদ্দা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক সৌদি গেজেট সূত্রে এ তথ্য জানা গেছে।

সৌদি গেজেটের খবরে বলা হয়, বিভিন্ন দেশের হজযাত্রীদের স্বাগত জানাতে সৌদি কর্তৃপক্ষ প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। কোন দেশ থেকে কতসংখ্যক যাত্রী কোন ফ্লাইটে পৌঁছাবে তা এবার সৌদি কর্তৃপক্ষ আগাম জানতে পারবে। ফলে গতবারের চেয়ে এবার হজযাত্রীরা নির্বিঘ্নে ও কম সময়ে ইমিগ্রেশনের কাজ শেষ করতে পারবেন বলে আশা সৌদি কর্তৃপক্ষের।

বাংলাদেশ বিমান সূত্র জানায়, শনিবার (১৪ জুলাই) সকাল সোয়া ৭টায় সরকারি ব্যবস্থাপনার ৪১৯ জন যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনন্সের একটি ফ্লাইট জেদ্দার উদ্দেশে রওয়ানা হবে। এটিই চলতি মৌসুমের প্রথম হজ ফ্লাইট।

জানা গেছে, এবার সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজারসহ মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন বাংলাদেশি হজ করবেন। চলতি হজ মৌসুমে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ২০ লাখেরও বেশি হজযাত্রী ৬ হাজার ৭২টি ফ্লাইটে সৌদি আরবে অবতরণ করবেন। এর মধ্যে ৩ হাজার ৩৮৩টি জেদ্দায় ও মদিনা বিমানবন্দরে ২ হাজার ৬৮৯টি ফ্লাইট নামবে।

এমইউ/জেডএ/পিআর

আপনার মতামত লিখুন :