দুদিনে সৌদি পৌঁছেছেন ৭ হাজার ৬১৭ জন হজযাত্রী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৩ এএম, ১৬ জুলাই ২০১৮ | আপডেট: ০৮:৫৭ এএম, ১৬ জুলাই ২০১৮
ছবি-ফাইল

পবিত্র হজ পালনের লক্ষ্যে গত দুদিন (১৪ও ১৫ জুলাই) সৌদি আরব পৌঁছেছেন মোট ৭ হাজার ৬১৭ জন হজযাত্রী। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২ হাজার ২৬ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫ হাজার ৫৯১ জন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১০টি ও সৌদি এয়ারলাইন্সের ১২টি ফ্লাইটযোগে তারা সেখানে যান। ধর্মমন্ত্রণালয় থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।

বুলেটিন সূত্রে জানা যায়, বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে রোববার (১৫ জুলাই) রাত ১০টায় প্রশাসনিক দলের দলনেতা এবং ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাফিজুর রহমানের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সরকারি ব্যবস্থাপনায় আগত হজযাত্রীদের বিভিন্ন বাড়িতে প্রশাসনিক দলের অফিস স্থাপন করার সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় অন্যদের মধ্যে মক্কার মৌসুমি হজ অফিসার, প্রশাসনিক দলের সদস্যবৃন্দ, চিকিৎসক এবং আইটি দলের দলনেতা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন ও বেসরকারি ৫২৮টি হজ এজেন্সির ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জনসহ মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন পবিত্র হজ পালন করবেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২০ আগস্ট পবিত্র হজ অনুষ্ঠিত হবে। গত ১৪ জুলাই (শনিবার) থেকে হজযাত্রীদের সৌদি আরব যাত্রার প্রথম ফ্লাইট শুরু হয়। চলবে আগামী ১৫ আগস্ট পর্যন্ত। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ২৭ আগস্ট ও শেষ ফিরতি ফ্লাইট ২৫ সেপ্টেম্বর।

এমইউ/এসআর/জেআইএম

আপনার মতামত লিখুন :