বাড্ডায় অস্ত্রের মুখে প্রিমিয়ার ব্যাংকের ২৩ লাখ টাকা লুট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ২১ আগস্ট ২০১৮

দিনে-দুপুরে রাজধানীর বাড্ডা লিংক রোড সংলগ্ন প্রিমিয়ার ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটেছে। এক ডাকাত আগ্নেয়াস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে ভোল্ট রুমে ঢুকে ক্যাশ কাউন্টার থেকে প্রায় ২৩ লাখ টাকা লুট করে। এ ঘটনায় বাড্ডা থানায় মৌখিক অভিযোগ করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

জানা গেছে, গতকাল ব্যাংক লেনদেনের সময় এক ব্যক্তি ভেতরে ঢুকে ম্যানেজারকে পিস্তল ঠেকায়। এরপর ব্যাংকের সব স্টাফকে ভোটল্ট রুমে ঢুকিয়ে ক্যাশ কাউন্টার থেকে ২৩ লাখ নিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে বাড্ডা থানার ইন্সপেক্টর (অপারেশন) ইয়াসিন গাজী জানান, সোমবার (২০ আগস্ট) বিকেল সাড়ে তিনটার পরপরই বাড্ডা লিংক রোডের প্রিমিয়ার ব্যাংকের শাখায় এ দুঃসাহসিক ডাকাতির ঘটনা ঘটে।

ব্যাংক চলাকালীন ম্যানেজারকে পিস্তল ঠেকিয়ে স্টাফদের ভোল্ট রুমে ঢুকিয়ে ক্যাশ কাউন্টার থেকে ২৩ লাখ টাকা লুট করেছে। একজন ডাকাতই ভেতরে প্রবেশ করেছিল। ব্যাংক কর্তৃপক্ষ আমাদের কাছে মৌখিক অভিযোগ করার পর পুলিশ তদন্ত শুরু করেছে।

Badda

তিনি জানান, আমরা ব্যাংকটিতে লাগানো সিসিটিভি ক্যামেরার ফুটেজ উদ্ধার করতে পারিনি। ব্যাংকের কর্মকর্তারা জানিয়েছেন, সিসিটিভি ক্যামেরার ফুটেজ পাওয়া যায়নি। তবে আশপাশের ভবনের সিসিটিভির ফুটেজ উদ্ধার করে ডাকাতকে শনাক্তের চেষ্টা করছি।

এ ব্যাপারে একটি মামলা দায়েরের প্রক্রিয়াও চলছে বলে জানান তিনি।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের এডিসি মো. শাহজাহান জাগো নিউজকে জানান, বাড্ডা থানা পুলিশের কাছে এ ধরনের একটা অভিযোগ যাওয়ার খবরে ছায়া তদন্ত শুরু করেছে ডিবি পুলিশ। তবে এখনো কাউকে শনাক্ত করা যায়নি।

এ বিষয়ে মঙ্গলবার দুপুরে প্রিমিয়ার ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান বলেন, বিষয়টি জেনে জানাতে পারবো। তবে বিকেলে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

জেইউ/এসআই/এমআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]