সাগরে তেল-গ্যাস অনুসন্ধানে উদাসীনতায় সংসদীয় কমিটির ক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০০ পিএম, ১৯ মে ২০১৯
ফাইল ছবি

গভীর-অগভীর সমুদ্র থেকে তেল-গ্যাস অনুসন্ধান ও উত্তোলন কার্যক্রমে উদাসীনতায় ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে সমুদ্র থেকে গ্যাস অনুসন্ধান ও উত্তোলনে কার্যকর পদক্ষেপ নেয়ার সুপারিশ করা হয়েছে।

এ সময় দেশের সব জায়গায় সমভাবে গ্যাস সরবরাহ করার পাশাপাশি সারাদেশের বিদ্যুৎ ও জ্বালানি স্থাপনাগুলোর নিরাপত্তা জোরদার করার সুপারিশ করা হয়। এ ছাড়া জ্বালানি খাতে তেলের উপজাত কনডেনসেট প্ল্যান্টগুলোতে পর্যাপ্ত কনডেনসেট সরবরাহ করার সক্ষমতা না থাকলেও নতুন করে কোনো কনডেনসেট প্ল্যান্ট নির্মাণের অনুমতি না দেয়া সুপারিশ করে কমিটি।

রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার। কমিটির সদস্য মো. আবু জাহির, মো. আলী আজগার, এসএম জগলুল হায়দার, মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম এবং বেগম নার্গিস রহমান অংশ নেন।

বৈঠক শেষে কমিটির সদস্য মো. আছলাম হোসেন সওদাগর সাংবাদিকদের বলেন, ‘বাংলাদেশ সমুদ্র জয়ের পর এখনও সমুদ্রে গ্যাস উত্তোলন বিষয়ে অগ্রগতি নেই। এ জন্য সংসদীয় কমিটিতে ক্ষোভ প্রকাশ করা হয়।’

এইচএস/এনডিএস/পিআর

আপনার মতামত লিখুন :