আবারও পারসোনাকে ৬ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৪ পিএম, ৩০ মে ২০১৯

আমদানিকারকের স্টিকার ছাড়া নামিদামি ব্র্যান্ডের বিদেশি কসমেটিক্স ব্যবহার করায় আবারও বিউটিশিয়ান কানিজ আলমাস খানের প্রতিষ্ঠান পারসোনাকে ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে পারসোনা বিউটি পার্লারকে ৩ লাখ ও পারসোনা এডামস পার্লারকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। একই অপরাধে আলভিরাস বিউটি কেয়ারকে তিন লাখ টাকা জ‌রিমানা করা হয়।

বৃহস্পতিবার ধানমন্ডি-২৭ নম্বর শাখায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান চালিয়ে তাদের এই জরিমানা করে।

parsona

এদিন দুপুরে ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন অধিদফতরের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল ও আফরোজা রহমান।

parsona

অভিযানের বিষয়ে মনজুর মোহাম্মদ শাহরিয়ার জাগো নিউজকে বলেন, এখানে অনেক কসমেটিক্স পেয়েছি, যেগুলোর আমদানিকারকের কোনো স্টিকার নেই এবং কোন দেশের তৈরি তাও নেই। আমরা আগেও বার বার বলেছি তাদের যে পণ্য আমদানি করা, সেগুলোতে আমদানিকারকের স্টিকার থাকতে হবে। পারসোনার মতো একটি প্রতিষ্ঠানের প্রতি মানুষের অনেক বিশ্বাস রয়েছে। তাদের গত বছর একই অভিযোগে জরিমানা করা হয়েছিল।

parsona

উল্লেখ্য, গত বছরের ১২ জুন বিদেশি পণ্য বলে রূপসজ্জায় নকল ও ভেজাল প্রসাধনী ব্যবহারের দায়ে পারসোনাকে চার লাখ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে পারসোনা উইমেনকে আড়াই লাখ এবং পারসোনা ম্যানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

এসআই/এআর/জেএইচ/জেআইএম