উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে নির্বাচনী ইশতেহার প্রাধান্য পাবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০২ পিএম, ২৫ জানুয়ারি ২০২০

দেশের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার সবচেয়ে বেশি প্রাধান্য পাবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

‘আমার গ্রাম-আমার শহর’ বিনির্মাণে বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ) পরিচালিত গবেষণার ফলাফল সমৃদ্ধকরণ ও বাস্তবায়নে শনিবার (২৫ জানুয়ারি) রাজধানীর সিরডাপ মিলনায়তনে কর্মশালায় তিনি এ কথা বলেন। পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তিনি বলেন, ‘আমার গ্রাম-আমার শহর’ বিষয়ে আরডিএ গবেষণা করে যে ফলাফল উপস্থাপন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ তা সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে আলোচনাপূর্বক করণীয় নির্ধারণ করবে।

কর্মশালায় ‘আমার গ্রাম-আমার শহর’ গবেষণায় পাওয়া সুপারিশ বাস্তবায়নে করণীয় সম্পর্কে ধারণা দেন পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আমিনুল ইসলাম।

সভাপতির বক্তব্যে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান বলেন, ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়ন হলে দেশের সার্বিক উন্নয়নে গৃহীত সরকারের ‘ভিশন-২০২১’, এসডিজি, ‘ভিশন-২০৪১’, নির্বাচনী ইশতেহার, সপ্তম-পঞ্চবার্ষিক পরিকল্পনা এবং ডেল্টাপ্ল্যান বাস্তবায়িত হবে এবং দেশের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত হবে।’

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিবের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জয়নুল বারী, পরিকল্পনা বিভাগের সচিব মো. নুরুল আমিন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব নূর-উর-রহমান। এ সময় আরডিএ’র নির্মিত ‘আমার গ্রাম-আমার শহর’ শীর্ষক একটি ভিডিও অ্যানিমেশন প্রদর্শন করা হয়।

আরএমএম/এএইচ/পিআর