বিমানবাহিনীর ৯ম স্কোয়াড্রন কমান্ডার্স কোর্সের সনদপত্র বিতরণ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ১৭ জানুয়ারি ২০২১

বাংলাদেশ বিমান বাহিনীর সহকারী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মো. আবুল বাশার রোববার (১৭ জানুয়ারি) বিমানবাহিনী অফিসার্স মেসের ফ্যালকন হলে ৯ম স্কোয়াড্রন কমান্ডার্স কোর্সের (এসসিসি) সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণে উত্তীর্ণ কর্মকর্তাদের সনদপত্র প্রদান করেন।

সহকারী বিমানবাহিনী প্রধান অনুষ্ঠানস্থলে এসে পৌঁছালে বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বাশারের এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. নজরুল ইসলাম এবং কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটের (সিএসটিআই) অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মো. শরীফ মোস্তফা তাকে স্বাগত জানান।

ইনস্টিটিউটের অধিনায়ক তার স্বাগত ভাষণে ৯ম স্কোয়াড্রন কমান্ডার্স কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। উক্ত কোর্সে বাংলাদেশ বিমানবাহিনীর ১২ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। বাংলাদেশ বিমানবাহিনীর স্কোয়াড্রন কমান্ডারদের কার্যকরী ব্যবস্থাপনা এবং নেতৃত্ব প্রদানের প্রশিক্ষণ এই কোর্সের উদ্দেশ্য। ২০০৯ সাল থেকে এসসিসি উত্তীর্ণ কর্মকর্তাদের অর্জিত জ্ঞান সশস্ত্র বাহিনীর বিভিন্ন পর্যায়ে কমান্ড, স্টাফ এবং প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালনে সহায়তা করে আসছে।

প্রধান অতিথি সকল কর্মকর্তাদের মাঝে সনদপত্র প্রদান করেন এবং দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। তিনি বৈশ্বিক করোনাকালীন দুর্যোগের মধ্যে সামাজিক সচেতনতা এবং পারস্পরিক দূরত্ব বজায় রেখে উক্ত কোর্স সাফল্যের সাথে সম্পন্ন করার জন্য সিএসটিআই এর প্রশংসা করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

এমইউ/এমএইচআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]