কুস্তি-বক্সিং-জুডো-কারাতে সব ইভেন্টে জয়ী ডিএমপি

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৩ এএম, ২১ জানুয়ারি ২০২১

বাংলাদেশ পুলিশের কুস্তি, বক্সিং, জুডো ও কারাতে চ্যাম্পিয়নশিপ-২০২০-এর সব ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বুধবার (২০ জানুয়ারি) বিকেল ৪টায় রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে এই চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিপিএম-বার ও সভাপতি বাংলাদেশ পুলিশের কুস্তি, বক্সিং, জুডো, কারাতে, শরীর গঠন, ভারোত্তোলন, তায়কোয়ান্ডো ও উশু পরিষদ।

jagonews24

মোট ১৬৩টি পদকের মধ্যে ৫৭টি পদক জিতে প্রথম স্থান অর্জন করে ডিএমপি। ৫৭টি পদকের মধ্যে ৩২টি স্বর্ণ, ১৯টি রৌপ্য ও ৬টি তাম্র পদক পায় ডিএমপি। ৩২টি পদক অর্জন করে দ্বিতীয় স্থানে রয়েছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এবং ১৬টি পদক জিতে টুর্নামেন্টে তৃতীয় হয়েছে চট্টগ্রাম রেঞ্জ পুলিশ।

এর আগে গত ৫ ডিসেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে বাংলাদেশ পুলিশের কুস্তি, বক্সিং, জুডো ও কারাতে চ্যাম্পিয়নশিপ-২০২০ প্রতিযোগিতার মূল পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হয়। পুলিশের মোট ১৮টি ইউনিট, রেঞ্জ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। টুর্নামেন্ট আয়োজন করে বাংলাদেশ পুলিশ কুস্তি, বক্সিং, জুডো, কারাতে, শরীর গঠন, ভারোত্তোলন, তায়কোয়ান্ডো ও উশু পরিষদ।

প্রধান অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন, করোনার মধ্যে যারা এই খেলায় অংশগ্রহণ করেছে, যারা চ্যাম্পিয়ন ও রানার্সআপ হয়েছে তাদেরকে অভিনন্দন ও শুভেচ্ছা। আমরা এই ক্লাবগুলোকে তেমন সুযোগ-সুবিধা দিতে না পারলেও তারা পুরস্কারপ্রাপ্তির দিক থেকে অনেক এগিয়ে রয়েছে। জাতীয় পর্যায়ের খেলাধুলাতে পুলিশের সদস্যরা অংশগ্রহণ করে তারা যেমন বাহিনীর ভাবমূর্তি উজ্জ্বল করে তেমনি বাহিনীর সক্ষমতাকেও তুলে ধরে। বাংলাদেশ গেমস থেকে শুরু করে আন্তর্জাতিক পরিমণ্ডলে বিভিন্ন খেলায় অংশগ্রহণের মাধ্যমে তারা পুলিশ বাহিনীকে গৌরবান্বিত করছেন।

jagonews24

তিনি বলেন, আমরা যেন খেলাকে খেলা হিসেবেই দেখি। খেলাকে কখনো ব্যক্তিগত পর্যায়ে না নিয়ে যাই। জীবন খেলার থেকে অনেক বড়। যেকোনো রকমের খারাপ অভ্যাস ও মাদক থেকে আমাদের দূরে থাকতে হবে। খেলা শেষে ডিএমপি কমিশনার বিজয়ীদের মাঝে ট্রফি, পদক ও সার্টিফিকেট প্রদান করেন।

এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম বিপিএম-বার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) কৃষ্ণ পদ রায় বিপিএম-বার, পিপিএম-বার, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার, যুগ্ম-পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]