কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে: ধর্ম প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১২ এএম, ১৫ অক্টোবর ২০২১

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, উদ্ভূত পরিস্থিতির অবনতি ঘটিয়ে কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে। এ বিষয়ে সজাগ থাকার আহ্বানও জানান তিনি।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় শারদীয় দুর্গাপূজার মহানবমীতে ঢাকেশ্বরী জাতীয় মন্দির কেন্দ্রীয় পূজামণ্ডপে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছাবিনিময়ের পর সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী ফরিদুল হক বলেন, একটি স্বার্থান্বেষী গোষ্ঠী দেশের এই উন্নয়নবান্ধব, স্থিতিশীল ও শান্তিপূর্ণ পরিবেশ ব্যাহত করতে তৎপর রয়েছে। তাদের অপতৎপরতার বিষয়ে আমাদের সরকার সজাগ রয়েছে। আমরা কোনো মতেই এদের অশুভ উদ্দেশ্য বাস্তবায়ন হতে দেবো না।

কুমিল্লার একটি পূজামণ্ডপে কোরআন রাখার বিষয়ে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, এই ঘটনায় বেশকিছু ব্যক্তিকে আইনের আওতায় আনা হয়েছে। এ ধরনের ঘটনা যেন আর না ঘটে এ বিষয়ে দেশের স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে।

তিনি বলেন, এ দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির পুণ্যভূমি। ধর্মীয় সম্প্রীতির বন্ধন অত্যন্ত সুদৃঢ়। তাই দেশের ইমাম, খতিব, পীর মাশায়েখসহ সকল ধর্মীয় নেতা, জনপ্রতিনিধি, পেশাজীবী সংগঠনসহ সকল জনগণকে দেশের শান্তিপূর্ণ পরিবেশ ও ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার ক্ষেত্রে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা রাখার অনুরোধ জানান তিনি।

এ বছর সারাদেশে ৩২ হাজার ১১৮টি মণ্ডপে হচ্ছে দুর্গাপূজা। এর মধ্যে ঢাকা মহানগরে পূজা হচ্ছে ২৩৮টি মণ্ডপে। আগামীকাল বিজয়া দশমী ও বিসর্জনের পর্বের মধ্যদিয়ে শেষ হবে এবারের দুর্গোৎসব।

আরএসএম/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]