কাকরাইলে মিছিলে লাঠিচার্জ: আহত চারজন ঢামেকে

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ১৫ অক্টোবর ২০২১
ফাইল ছবি

রাজধানীর কাকরাইল এলাকার নাইটিংগেল মোড়ে জনতার মিছিল ছত্রভঙ্গ করতে পুলিশ রাবার বুলেট ও লাঠিচার্জ করেছে। এই ঘটনায় আহত চারজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে। দুপুর ২টার দিকে পুলিশ ও জনতার মধ্যে এই সংঘর্ষ হয়।

আহতরা হলেন- আশরাফুল (১৯), মহিউদ্দিন (২০), কাওসার (২৪), ফজলে রাব্বি (১৮)।

আহতের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ ক্যাম্প পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া।

তিনি বলেন, রাজধানীর কাকরাইল এলাকা থেকে আহত চারজনকে ঢামেকের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে। তাদের এখন চিকিৎসা দেওয়া হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে বলে জানান তিনি।

এদিকে, জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকায় ইট-পাটকেলের আঘাতে সহকারী পুলিশ কমিশনারসহ (এসি) পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। আহতরা হলেন- রমনা জোনের এসি মো. বায়জিদুর রহমান, উপ-পরিদর্শক (এসআই) সালমান, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মহিদুল ও বাকি দুই পুলিশ সদস্যের নাম জানা যায়নি।

বিকেল পৌনে ৪টার দিকে রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান বলেন, অপ্রীতিকর ঘটনা ও বিশৃঙ্খলা এড়াতে জুমার নামাজের আগে থেকেই বায়তুল মোকাররম এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। নিরাপত্তা বলয়ের মধ্যে জুমার নামাজের পর মিছিল বের করেন মুসল্লিরা। পুলিশ তাদের বায়তুল মোকাররম থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত মিছিলের অনুমতি দেয়। কিন্তু তারা কাকরাইল মোড়ে গিয়ে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করেন। এতে বাধা দিতে গেলে তারা পুলিশের ওপর চড়াও হন ও ইট-পাটকেল ছুড়তে থাকেন। এসময় ওই পুলিশ সদস্যরা আহত হন।

আহত এসি মো. বায়জিদুর রহমান জাগো নিউজকে বলেন, আমিসহ পুলিশের পাঁচজন সদস্য আহত হয়েছেন। আমি প্রাথমিক চিকিৎসা শেষে বায়তুল মোকাররম এলাকায় আবারও ডিউটিতে ফিরেছি।

তিনি বলেন, মিছিল নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে গেলে পুলিশ তাদের বাধা দেয়। এসময় তারা ইট-পাটকেল ও লাঠি নিয়ে পুলিশের ওপর আঘাত করে।

এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]