যান্ত্রিক ত্রুটি, আকাশে চক্কর দিয়ে বিমান নামলো এক ঘণ্টা পর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১১:৩৯ পিএম, ০১ ডিসেম্বর ২০২১

সামনের চাকায় ত্রুটি দেখা দেওয়ায় বিমান বাংলাদেশের একটি ফ্লাইট একঘণ্টা পর চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছে। বুধবার (১ ডিসেম্বর) রাত ৯টা ৪০ মিনিটের দিকে বিমানটি অবতরণের পর যাত্রীরা নিরাপদে নামতে সক্ষম হন।

কর্তৃপক্ষ জানায়, ঢাকা থেকে ৪২ যাত্রী ও চার ক্রু নিয়ে বিমানটি চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে হঠাৎ বিমানের সামনের চাকায় ত্রুটি দেখা দেয়। এরপর জরুরি অবতরণের জন্য যাবতীয় প্রস্তুতি গ্রহণ করে চট্টগ্রাম বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমানটি আকাশে কয়েকবার চক্কর দিয়ে চাকা কাজ করে কি না পরীক্ষা করে দেখা হয়। এরপর নিরাপদে অবতরণ করে বিমানটি।

শাহ আমানত বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন জাগো নিউজকে বলেন, বিমানটি সাড়ে ৮টার দিকে ল্যান্ড করার কথা ছিল। চাকার ত্রুটি দেখা দেওয়ায় কিছুক্ষণ দেরিতে ৯টা ৪০ মিনিটের দিকে অবতরণ করে। এরপর যাত্রীরা নিরাপদে নামতে সক্ষম হন।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিউটন দাশ জাগো নিউজকে বলেন, জরুরি অবতরণের জন্য বিমানবন্দর কর্তৃপক্ষ থেকে আমাদের খবর দেওয়া হয়েছিল। কিন্তু নিরাপদে বিমানটি অবতরণ করায় ফায়ার সার্ভিসকে কাজ করতে হয়নি।

মিজানুর রহমান/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]