মা-ই দেশ-সমাজ-জাতি গঠনের নিপুণ কারিগর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩০ পিএম, ০৮ মে ২০২২

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, রত্নগর্ভা মায়ের সন্তানরাই পারে সমৃদ্ধ দেশ, উন্নত সমাজ ও মর্যাদাশীল জাতি গঠন করতে। সুশিক্ষিত সন্তান তৈরিতে একজন সচেতন মা-ই হচ্ছেন নিপুণ কারিগর।

রোববার (৮ এপ্রিল) দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে আজাদ প্রোডাক্টস আয়োজিত বিশ্ব মা দিবস উপলক্ষে রত্নগর্ভা মায়েদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, মা ছোট্ট একটি শব্দ। অথচ কী বিশাল তার দায়িত্ব। একজন সুশিক্ষিত ন্যায়পরায়ণ দেশপ্রেমিক সন্তান দেশের জন্য যেমন রত্ন, তেমনি সেই রত্ন যিনি জন্ম দেন, লালন পালন করে গড়ে তোলেন প্রকৃত অর্থে তিনিই রত্নগর্ভা মা। বাংলাদেশ স্বাধীন করতে কতো রত্নগর্ভা মা তাদের সন্তান হারিয়েছেন সে সংখ্যা সত্যিই আমাদের অজানা।

গোলাম দস্তগীর গাজী বলেন, রত্নগর্ভা মায়েদের সম্মাননা প্রদানের মতো এ মহতি অনুষ্ঠান নিঃসন্দেহে দেশের সব মা’কে আরও সচেতন করবে। পাশাপাশি নিজ নিজ সন্তানদের সুশিক্ষিত করে গড়ে তুলতে মায়েদের অনুপ্রাণিত করবে। ফলে দেশ ও জাতি উপকৃত হবে। আগামী প্রজন্ম পাবে একটি উন্নত, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ।

এ অনুষ্ঠানে ২০২১ সালের জন্য আজাদ প্রোডাক্টস বিশ্ব মা দিবস উপলক্ষে বিশেষ শ্রেণিতে ১৩ জন ও সাধারণ শ্রেণিতে ২৫ জন রত্নগর্ভা মাকে সম্মাননা দেওয়া হয়। এর মধ্যে বিসিএস (তথ্য) ক্যাডার কর্মকর্তা আফরোজা নাইচ রিমার মা মিসেস মাজেদা বেগম বিশেষ শ্রেণিতে সম্মাননা প্রাপ্ত হন।

অনুষ্ঠানে সংসদ সদস্য ও বিশিষ্ট কণ্ঠশিল্পী মমতাজ বেগম, বিশিষ্ট ব্যক্তিত্ব মুস্তফা মনোয়ারসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এনএইচ/আরএডি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।