বাইরের অটোরিকশা প্রবেশে আপত্তি ঢাকা মহানগর মালিক সমিতির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪১ পিএম, ২১ মে ২০২২
ঢাকা মহানগর সিএনজি অটোরিকশা মালিক সমিতি ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন

ঢাকার বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে চলাচলকারী সিএনজি অটোরিকশা মহানগরীতে প্রবেশে আপত্তি জানিয়েছে ‘ঢাকা মহানগর সিএনজি অটোরিকশা মালিক সমিতি ঐক্য পরিষদ’। একই সঙ্গে দৈনিক জমা ও মিটারের ভাড়া বৃদ্ধির দাবিও জানিয়েছেন সিএনজি মালিকরা।

শনিবার (২১ মে) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সিএনজি অটোরিকশা মালিক সমিতি ঐক্য পরিষদের সভাপতি মো. বরকত উল্লাহ ভুলু বলেন, ২০১৫ সালের পর সিএনজি মালিকদের জন্য জমা আর বাড়ানো হয়নি। সাত বছর ধরে জমা ৯০০ টাকাই নিচ্ছি। কিন্তু সব জিনিসের দাম বাড়লেও আমাদের জমা আর বাড়েনি। এভাবে আর চলতে পারে না।

এসময় আরও কিছু দাবি তুলে ধরেন তিনি। এর মধ্যে রয়েছে- বিভিন্ন জেলার সিএনজি অটোরিকশার বডিতে বিআরটিএ’র নির্ধারিত রং বাস্তবায়ন করে রেজিস্ট্রেশন ও ফিটনেস দিতে হবে; ঢাকা মহানগর এলাকায় সিএনজি অটোরিকশার জন্য স্থায়ী পার্কিংয়ের ব্যবস্থা না করে নো-পার্কিং মামলা ও রেকারিং বন্ধ করতে হবে; সহজ শর্তে (স্বল্প সময়ে) চালকের লাইসেন্স দিতে হবে; বিভিন্ন অজুহাতে পুলিশি হয়রানি ও চাঁদাবাজি বন্ধ করতে হবে।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর সিএনজি অটোরিকশা মালিক সমিতি ঐক্য পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এমআইএস/ইএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]