পদ্মা সেতুর উদ্বোধনে ২৮ বিমানের মনোজ্ঞ ফ্লাইপাস্ট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ২৫ জুন ২০২২
পদ্মা সেতুর উদ্বোধনে বিমান বাহিনীর মনোরম প্রদর্শনী/ছবি: আইএসপিআর

বহুল আকাঙ্ক্ষিত স্বপ্নজয়ের পদ্মা সেতুর উদ্বোধন হয়েছে আজ। এ মুহূর্তকে রঙিন করতে বর্ণিল ও মনোজ্ঞ ফ্লাইপাস্ট করেছে বাংলাদেশ বিমান বাহিনী। এতে অংশ নেয় ২৮টি বিমান।

শনিবার (২৫ জুন) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

jagonews24

বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নানের নির্দেশে এ আয়োজন করা হয়। ফ্লাইপাস্টে নেতৃত্ব দেন গ্রুপ ক্যাপ্টেন মো. মনিরুজ্জামান হাওলাদার। এতে বিমান বাহিনীর যুদ্ধ, পরিবহন ও হেলিকপ্টারসহ ২৮টি বিমান অংশ নেয়।

এ ফ্লাইপাস্টে মিগ-২৯ ও এফ-৭ সিরিজের যুদ্ধবিমান, সি-১৩০জে ও এল-৪১০ পরিবহন বিমান এবং গ্রোব-১২০ টিপি প্রশিক্ষণ বিমান বিভিন্ন ধরনের ফরমেশন উড্ডয়নের পাশাপাশি বর্ণিল ধোঁয়া ছেড়ে অনুষ্ঠানস্থল অতিক্রম করে।

jagonews24

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানকে মহিমান্বিত করতে জাতীয় পতাকাকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি, পদ্মা সেতু ও জয় বাংলা ব্যানার নিয়ে এগিয়ে যায় পাঁচটি এমআই-১৭ হেলিকপ্টার।

এছাড়া একটি বেল-২১২ হেলিকপ্টার থেকে অনুষ্ঠানে আসা অতিথিদের জন্য লিফলেট বিতরণ করা হয়। সবশেষে অনুষ্ঠানের আবহের সঙ্গে সামঞ্জস্য রেখে সাতটি কে-৮ডব্লিউ এবং একটি মিগ-২৯ বিমান মনোমুগ্ধকর অ্যারোবেটিক প্রদর্শনীর মাধ্যমে ফ্লাইপাস্ট শেষ হয়।

এইচএআর/এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]